গাজায় ইসরাইলি হামলায় ১৮২ কর্মী নিহত হয়েছেন: আনরোয়া

অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইসরাইলের চলমান গণহত্যা অভিযানে জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী বিষয়ক সংস্থা আনরোয়ার ১৮২ জন কর্মী নিহত হয়েছে। সংস্থাটির কমিশনার-জেনারেল ফিলিপ লাজ্জারিনি মঙ্গলবার সামাজিক মাধ্যম এক্স-এ প্রকাশিত এক পোস্টে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ইসরাইলি সেনারা গাজায় আনরোয়ার ১৬০টি স্থাপনা ধ্বংস করে দিয়েছে এবং এসব হামলায় নিজেদের ঘরবাড়ি ছেড়ে স্থাপনাগুলোতে আশ্রয় নেয়া ৪০০ অসহায় গাজাবাসী নিহত হয়েছে। গাজায় ইসরাইলি আগ্রাসন বন্ধ হওয়ার পর আনরোয়ার বিপুল সংখ্যক কর্মী ও শতাধিক স্থাপনায় দখলদার সেনাদের এসব হামলার ব্যাপারে নিরপেক্ষ তদন্ত করারও আহ্বান জানান লাজ্জারিনি।

প্রায় সাত মাস আগে গাজা উপত্যকার ওপর ইসরাইলি আগ্রাসন শুরু হওয়ার পর থেকে বারবার জাতিসংঘের এই সংস্থা তাদের স্থাপনা ও কর্মীদের ওপর হামলার কথা বলে আসছে। কিন্তু দখলদার ইসরাইলি সেনারা নির্বিচার বোমাবর্ষণ থেকে কাউকে রেহাই দেয়নি।

আনরোয়ার কমিশনার-জেনারেল মঙ্গলবার ভিয়েনায় এক প্রেস ব্রিফিংয়েও কথা বলেন। তিনি গাজার সর্বদক্ষিণের শহর রাফায় আসন্ন ইসরাইলি হামলার ব্যাপারে সতর্ক করে দেন। লাজ্জারিনি বলেন, রাফায় সম্ভাব্য আগ্রাসন নিয়ে শহরটিতে আশ্রয় নেয়া প্রায় ১৫ লাখ মানুষ ভয়াবহ উদ্বেগের মধ্যে রয়েছে। রাফায় আগ্রাসন আসন্ন বলে জানানো হচ্ছে অথচ এখন পর্যন্ত সেখানকার বেসামরিক নাগরিকদের সরিয়ে নেয়ার কোনো ঘোষণা দেয়া হয়নি। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.