অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা, নেই স্মিথ

আইপিএলে দারুণ সব পারফরম্যান্স করে জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা অনেকটাই নিশ্চিত করে ফেলেছিলেন জেক ফ্রেজার-ম্যাকগার্ক। যদিও শেষ পর্যন্ত অভিজ্ঞ ডেভিড ওয়ার্নারেই আস্থা রাখল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। অস্ট্রেলিয়ার ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হলো না ফ্রেজার-ম্যাকগার্কের। এই স্কোয়াড থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ ব্যাটার স্টিভ স্মিথও।

ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় এই টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার নেতৃত্বে প্রত্যাশিতভাবেই থাকছেন মিচেল মার্শ। দলে প্রত্যাশামতো জায়গা পেয়েছেন অনেকেই। অবশ্য প্রাথমিক এই দলটিতে আসতে পারে পরিবর্তন, এমনটা জানিয়ে রেখেছেন সিএ’র প্রধান নির্বাচক জর্জ বেইলি।

তিনি বলেন, ‘কয়েকজন খেলোয়াড়, যারা প্রাথমিক দলে সুযোগ পায়নি, তাদের ওপর নজর রাখা হবে। মনে রাখবেন, যদি আমরা দলে পরিবর্তন আনতে চাই, আইসিসির নিয়ম মেনে আমাদের সেটা করার সুযোগ আছে।’

এবারের আইপিএলে মোট ৬ ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়েছেন ম্যাকগার্ক। তার স্ট্রাইক রেট ছিল ২৩৩। দিল্লি ক্যাপিটালসের হয়ে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন ৩ ম্যাচে। এর মধ্যে দুটি হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন মাত্র ১৫ বলে। যদিও তার আইপিএল পারফরম্যান্সকে একেবারেই বিবেচনায় আনেনি সিএ। অভিজ্ঞদের ওপর ভরসা রেখেও দল সাজিয়েছেন তারা। যদিও স্মিথকে বাদ রেখেই দল সাজাতে হয়েছে। লম্বা সময় ধরে এই সংস্করণে অফফর্মে থাকা স্মিথ গত এক যুগে এবারই প্রথম বিশ্বকাপ মিস করতে যাচ্ছেন।

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: মিচেল মার্শ(অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, জশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, অ্যাডাম জাম্পা, অ্যাস্টন অ্যাগার, ম্যাথু ওয়েড, ক্যামেরন গ্রিন, টিম ডেভিড, মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড এবং প্যাট কামিন্স।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.