কেন্দ্রীয় ব্যাংক সিদ্ধান্ত পরিবর্তন না করলে কর্মসূচি: ডিইউজে

সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

শনিবার (২৭ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন তাদের এ নিন্দা ও প্রতিবাদ জানান।

একই সঙ্গে বাংলাদেশ ব্যাংকে তথ্য সংগ্রহে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে তারা গভর্নরের প্রতি আহ্বান জানিয়েছেন। অন্যথায় কর্মসূচি দেয়ারও হুঁশিয়ারি দিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ।

বিবৃতিতে ডিইউজে নেতৃবৃন্দ বলেন, পেশাগত দায়িত্ব পালনে বাধা স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি। ৫৩ বছর ধরে বাংলাদেশ ব্যাংক থেকে তথ্য সংগ্রহ করছে সাংবাদিকরা। এতে কখনও তাদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়নি। হঠাৎ করে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা সৃষ্টি করায় ব্যাংকিং খাত নিয়ে ভুল সংবাদ প্রকাশ হওয়ার সম্ভাবনা বেড়ে যাবে যা কোনো পক্ষেরই কাম্য নয়।

বিবৃতিতে বাংলাদেশ ব্যাংকে তথ্য সংগ্রহের কাজে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে গভর্নরকে জোরালোভাবে অনুরোধ জানান নেতৃবৃন্দ। অন্যথায় এর প্রতিবাদে ডিইউজে‍‍`র পক্ষ থেকে কর্মসূচি দেয়া ছাড়া বিকল্প কোন পথ থাকবে না।

অর্থসূচক/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.