গাজায় নিহত মায়ের গর্ভ থেকে ভূমিষ্ঠ শিশুটি জীবিত ও সুস্থ আছে

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার রাফাহ শহরে ইসরাইলের বিমান হামলায় নিহত হওয়া নারী সাবরিন আল-সাকানির গর্ভজাত কন্যা সন্তানকে সুস্থভাবে ভূমিষ্ঠ করানো সম্ভব হয়েছে।

সর্বশেষ খবর অনুসারে- শিশুটি সুস্থ রয়েছে। মায়ের গর্ভে এই শিশুর বয়স ছিল ৩০ সপ্তাহ। ভূমিষ্ঠ হবার সময় তার ওজন ছিল এক কেজি ৪০০ গ্রাম।

গত শুক্রবার রাফাহ শহরে ইসরাইল নতুন করে বিমান হামলা চালায়। এ হামলায় অন্তত সাতজন ফিলিস্তিনি নিহত হন যার মধ্যে অন্তঃসত্বা নারী সাবরিন আল-সাকানি ছিলেন। ফিলিস্তিনের গণমাধ্যম জানিয়েছে, ইসরাইলি হামলায় নিহত সাতজনের বেশিরভাগই নারী ও শিশু। হামলায় কয়েকজন গুরুতর আহত হন।

সাবরিন আল-সাকানির মৃত্যুর পরও ফিলিস্তিনি ডাক্তাররা তার গর্ভের সন্তানকে পৃথিবীর আলোর মুখ দেখানোর চেষ্টা করেন এবং তাদের সে প্রচেষ্টা সফল হয়েছে। অবশেষে ফুটফুটে কন্যা শিশুটি দুনিয়ায় আসে। শিশুটি ভালো আছে তবে ইসরাইলি আগ্রাসনের কারণে তাকে পৃথিবীতে এতিম হয়ে আসতে হলো। এই হামলায় তার বাবা ও বড় বোন মালাক নিহত হয়েছেন। মায়ের গর্ভে থাকা শিশুটির বোন এই শিশুর নাম রাখতে চেয়েছিল ‘রুহ’ বা স্পিরিট। হাসপাতালের ইনকিউবেটরে রাখা শিশুর বুকের ওপর টে মেরে লিখে রাখা হয়েছে- শহীদ সাবরিন আল-সাকানির মেয়ে।

ডাক্তাররা জানিয়েছেন, “এই শিশুকে তিন থেকে চার সপ্তাহ হাসপাতাল থাকতে হবে। তারপর হাসপাতাল ছাড়ার প্রশ্ন আসবে। কিন্তু সে তখন কোথায় যাবে তা জানা নেই কারো।” পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.