ফের পান্তের জরিমানা, শাস্তি পেলেন দলের বাকিরাও

আগের ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিলেও কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে হেরেছে দিল্লি ক্যাপিটালস। দলের হারের দিনে শাস্তি পেয়েছেন ঋষভ পান্ত। স্লো ওভার রেটের কারণে জরিমানা গুণতে হলো এই উইকেটরক্ষককে। সঙ্গে জরিমানা গুনেছে পুরো দলও।

বুধবার বিশাখাপত্তনমে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে খেলে দিল্লি। কলকাতার ব্যাটিংয়ের সময় স্লো বা মন্থর বোলিংয়ের জন্য জরিমানা করা হয়েছে পান্তকে। নিয়ম অনুযায়ী এবার ২৪ লাখ টাকা জরিমানা গুনেছেন পান্ত।

একটি বিবৃতিতে এমনটাই জানিয়েছে আইপিএল কর্তৃপক্ষ, ‘পান্তের দল দ্বিতীয় বার এই ভুল করেছে। আইপিএলের নিয়ম অনুযায়ী মন্থর বল করলে জরিমানা করা হয়। সেই নিয়মে দিল্লির অধিনায়ককে ২৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বাকিদের ম্যাচ ফি’র ২৫ শতাংশ করে (৬ লাখ রুপি) জরিমানা করা হয়েছে।’

আইপিএলে প্রতিটি ইনিংস শেষ করার একটি নির্দিষ্ট সময় থাকে। সেই সময়ের মধ্যে যদি কোনো দল ২০ ওভার শেষ না করতে পারে তাহলে তার খেসারত দিতে হয়। নির্দিষ্ট সময়ের পর বাকি ওভারে ৩০ গজ বৃত্তের বাইরে এক জন ফিল্ডার কম রাখা যায়। একইসঙ্গে অধিনায়ককে জরিমানাও করা হয়। তবে এক ম্যাচের বেশি এই ভুল করলে জরিমানার পরিমান বাড়ে। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে গত ম্যাচেও স্লো ওভার রেটের জন্য জরিমানা করা হয় পান্তকে। সেবার ১২ লাখ রুপি জরিমানা করা হয় এই উইকেটরক্ষককে।

এবার পান্তের জরিমানা দ্বিগুণ হওয়ার পাশাপাশি পুরো দলও গুনেছে জরিমানা। আইপিএলে চার ম্যাচ খেলে তিনটিতেই হেরেছে দিল্লি। পুরো দলের জরিমানা হওয়ার দিনে কলকাতার বিপক্ষে ১০৬ রানের বিশাল ব্যবধানে হেরেছে তারা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.