যাত্রীদের সঙ্গে ঈদ উদযাপনের প্রস্তুতি নিয়েছে এমিরেটস

আগামী ১০ এপ্রিল ঈদ উল ফিতর উদযাপনের সম্ভাবনা রয়েছে। ঈদ উদযাপনকে কেন্দ্র করে ফ্লাইটে এবং এমিরেটস লাউঞ্জে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, যার মধ্যে রয়েছে ঐতিহ্যবাহী আঞ্চলিক ও ঈদ ডিশ, ইনফ্লাইট বিনোদন ব্যবস্থায় বিশেষ প্রোগ্রাম।

১০-১৩ এপ্রিল দুবাই থেকে ইকোনমি শ্রেণীতে ভ্রমণকারী যাত্রীদের ফ্লাইটে বিশেষ ঈদ ডিশ পরিবেশন করা হবে, যার মধ্যে রয়েছে চিকেন বিরিয়ানি, কিসমিস, কাজু বাদাম অথবা ভার্মিশেলী রাইস সহ ল্যাম্ব কিবেহ লাবানীহ ও লাবান সস। ঈদ থীমভিত্তিক ডেজার্টে থাকবে কার্ডামাম সস সহ হালুয়া ব্রাউনী, চকলেট মুস।

প্রমিয়াম ইকোনমি, বিজনেস ও প্রথম শ্রেণীর যাত্রীদের জন্য আলাদা আলাদা ডিশ সার্ভ করা হবে। এছাড়াও সকল যাত্রীদের ‘ঈদ মোবারাক’ লেখা মিষ্টি পামকিন আসেদা উপহার হিসেবে দেয়া হবে। তবে, প্রিমিয়াম বিজনেস ও ইকোনমি শ্রেণীর যাত্রীরা এর সাথে এমন্ড এপ্রিকর্ট টার্ট। এয়ারবাস এ৩৮০ অনবোর্ড লাউঞ্জে বিশেষ আমিরাতী পেস্ট্রি এবং আরবি কফি সার্ভ করা হবে। এছাড়াও অনবোর্ড লাউঞ্জে থাকবে ক্রিম চীজসহ পেস্তা কেক এবং সুগন্ধিযুক্ত জাফরান এবং কার্দামাম কেক।

দুবাই বিমানবন্দরের সকল এমিরেটস লাউঞ্জে বিশেষ ডিশ সার্ভ করা হবে। যাত্রীরা পুরনো ঐতিহ্য অনুস্মরণ করে আইসক্রীম কার্ট থেকে হোমমেড বাকলাভা এবং আরবী কফি আইসক্রীম উপভোগ করার সুযোগ পাবেন।

এমিরেটস ইনফ্লাইট বিনোদন ব্যবস্থায়ও ঈদ উদযাপন উপলক্ষ্যে বেশ কিছু নতুন কন্টেন্ট যুক্ত করা হয়েছে। বিনোদন ব্যবস্থার ৬,৫০০ এর অধিক চ্যানেলে যাত্রীরা সারাবিশ্ব থেকে সংগৃহীত জনপ্রিয় ২,০০০ এর অধিক মুভি, টিভি প্রোগ্রাম, আরবী পডকাস্ট ও অডিও বুক, পবিত্র কোরআন তেলাওয়াত ও অন্যান্য অনুষ্ঠান উপভোগ করতে পারবেন।

এমিরেটস বর্তমানে ঢাকায় সপ্তাহে ২১টি ফ্লাইট পরিচালনা করছে এবং যাত্রীরা ভায়া দুবাই বিশ্বের প্রায় ১৪০টি গন্তব্যে সুবিধাজনক সংযোগ পাচ্ছেন। একমাত্র এয়ারলাইন হিসেবে এমিরেটস বাংলাদেশে ‘প্রথম শ্রেণী’ সেবা অফার করে।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.