বান্দরবানে আজকেও বন্ধ থাকবে সোনালী ব্যাংকের ৩ শাখা

মঙ্গলবার রাতে সোনালী ব্যাংকের বান্দরবানের রুমা শাখা সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী হামলা চালায়। এরপরের দিন অর্থাৎ বুধবার সোনালী ও কৃষি ব্যাংকের থানচি শাখায়ও হামলা হয়। এমন পরিস্থিতির মধ্যে ঝুঁকি বিবেচনায় বৃহস্পতিবারও (৪ এপ্রিল) বান্দরবানে সোনালী ব্যাংকের তিনটি শাখা বন্ধ থাকবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

সোনালী ব্যাংকের বান্দরবান অঞ্চলের প্রধান ওসমান গনি গণমাধ্যমে এ তথ্য জানান।

ওসমান গনি বলেন, মঙ্গলবার রাতে রুমা শাখায় অস্ত্রধারীদের হামলার পর থানচি শাখায় বুধবার হামলা হয়েছে। যে কারণে বৃহস্পতিবার তিনটি শাখা বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। রুমা শাখার ভল্ট চেক করে সব টাকা অক্ষত অবস্থায় পাওয়া গেছে। কোনো টাকা খোয়া যায়নি। আর থানচি শাখার ১৫ লাখ টাকা খোয়া গেছে।

মঙ্গলবার রাতে সোনালী ব্যাংকের বান্দরবানের রুমা শাখা ম্যানেজারকে অস্ত্রের মুখে মসজিদ থেকে তুলে আনা হয়। তবে ভল্টে খোলার জন্য একাধিক চাবি মেলানোর বিষয় থাকায় শেষ পর্যন্ত সন্ত্রাসীরা তা খুলতে পারেনি। ফলে এই শাখার ভল্টে রক্ষিত ১ কোটি ৫৯ লাখ ৪৬ হাজার টাকা অক্ষত আছে। এরপর বুধবার সোনালী ও কৃষি ব্যাংকের থানচি শাখায় সশস্ত্র হামলা হয়। এসময় সোনালী ব্যাংকের ১৫ লাখ টাকা খোয়া গেছে।

এ বিষয়ে সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আফজাল করিম বলেন, আর্মসসহ ভারি অস্ত্র নিয়ে সন্ত্রাসীরা শাখায় ঢুকেছিল। যে কারণে প্রতিরোধ করা যায়নি। ঘটনার পর সেখানে পুলিশ, সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত হয়েছিলেন।

সার্বিক বিষয়ে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. মেজবাউল হক বলেন, এ ধরনের সন্ত্রাসী ঘটনা আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী দেখছে। তাদের সঙ্গে কেন্দ্রীয় ব্যাংক সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। আর এরকম পরিস্থিতিতে নিরাপত্তা বিবেচনায় কোনো ব্যাংক স্থানীয় শাখা বন্ধ রাখলে সেটা ওই ব্যাংকের নিজস্ব বিষয়।

অর্থসূচক/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.