ঢোকা যাচ্ছে না বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে

দেশের কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে ঢোকা যাচ্ছে না। এতে ভোগান্তিতে পড়েছে দেশের ব্যাংকগুলো এবং গণমাধ্যমকর্মীরা।

বুধবার (৩ এপ্রিল) সকাল থেকে ব্রাউজারে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের ঠিকানা www.bb.org.bd লগিন করলে মোবাইল, ট্যাব, ল্যাপটপ ও ডেস্কটপে লেখা আসছে দিস সাইট ক্যান নট বি রিচড।

বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল)-এর ডোমেইন সার্ভারে সমস্যা দেখা দিয়েছে। এতে করে বিটিসিএল নিয়ন্ত্রিত ডোমেইন সার্ভিসে প্রবেশ করা যাচ্ছে না। ভোগান্তিতে পড়েছে হাজারো গ্রাহক। বাংলাদেশ ব্যাংকের ওয়েবাসাইটেও একই ভোগান্তি তৈরি হয়েছে।

বিটিসিএল’র পক্ষ থেকে জানানো হয়, বিটিসিএল এর ডট বিডি ডোমেইন সার্ভিস আজ বুধবার (৩ এপ্রিল) সকাল ৮:৪০ মিনিট থেকে কারিগরি ত্রুটির কারণে বন্ধ আছে। তবে ডট বাংলা ডোমেইন সার্ভিস যথারীথি চালু আছে। ত্রুটি নিরসনের জন্য কারিগরি টিম কাজ করছে। আশা করা যায় সার্ভিসটি খুব দ্রুতই চালু করা সম্ভব হবে।

ডট বিডি ডোমেইন সার্ভিস বন্ধের ফলে বিভিন্ন সরকারি ও বেসরকারি ওয়েবসাইটের কার্যক্রম বিঘ্নিত হওয়ায় সম্মানিত গ্রাহকবৃন্দের সাময়িক অসুবিধার জন্য বিটিসিএল কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে।

ডট গভ ডট বিডি, ডট বাংলা, ডট কম ডট বিডি ডোমেইন ওয়েবসাইটগুলি বিটিসিএল- এর সার্ভার থেকে নিয়ন্ত্রিত হয়। এর মধ্যে বেশিরভাগ মন্ত্রণালয়ের ওয়েবসাইট এবং দারাজের মতো ব্যক্তিগত ওয়েবসাইট ও বেশিরভাগ সরকারি ওয়েবসাইট রয়েছে।

অর্থসূচক/এমএইচ/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.