তুরস্কে নাইট ক্লাবে আগুন, নিহত ২৯

তুরস্কের একটি নাইট ক্লাবে ভয়াবহ আগুনে অন্তত ২৯ জন নিহত হয়েছেন। ইস্তাম্বুল শহরের বহুতল একটি ভবনের বেইজমেন্টে ছিল ক্লাবটি। ক্লাবের নাম দ্যা মাসকারেদ। ক্লাবটিতে সংস্কারকাজ চলার কারণে সেটি বন্ধ ছিল।

ইস্তাম্বুলের গভর্নর দাউদ জে ওয়ান গণমাধ্যমকে বলেন, আগুন লাগার কারণ এখনো জানা যায়নি। তিনি বলেন, আশঙ্কা করা হচ্ছে, নিহত ব্যক্তিরা সংস্কারকাজ পরিচালনাকারী প্রতিষ্ঠানের কর্মী। বিকেল নাগাদ হতাহতের সংখ্যা বাড়ছিল।

এ ঘটনায় তদন্তের পাশাপাশি নাইট ক্লাবের ব্যবস্থাপকসহ চার কর্মকর্তা ও সংস্কারকাজ পরিচালনাকারী প্রতিষ্ঠানের ব্যবস্থাপককে গ্রেপ্তার করা হয়েছে। শহরের গ্যারেটেপে জেলায় একটি ১৬ তলা আবাসিক ভবনের বেইজমেন্টে দুটি তলাজুড়ে ছিল ক্লাবটি।

ইস্তাম্বুলের নবনির্বাচিত মেয়র একরেম ইমামোগলু নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে সামাজিক মাধ্যম এক্স পেইজে একটি পোস্ট দেন। সেখানে তিনি বলেন, ‘যারা মারা গেছেন, আল্লাহ নিশ্চয় তাদের ক্ষমা করবেন। পাশাপাশি আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান এ দুর্ঘটনার বিষয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আলী ইয়ারলিকায়ার সঙ্গে ফোনে কথা বলেছেন। তুরস্কের স্থানীয় নির্বাচনে এরদোয়ানের দলের বিপর্যয়ের পর নাইট ক্লাবে অগ্নিকাণ্ডের ঘটন ঘটলো। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.