বাংলাদেশ-ভারত সিরিজের সূচি ঘোষণা

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশের মাটিতে হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই আসরের প্রস্তুতি হিসেবেই বাংলাদেশ সফরে এসেছে অস্ট্রেলিয়া। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশে আসবে ভারতও। আজ পাঁচ ম্যাচের সেই সিরিজটির সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ২৩ এপ্রিল বাংলাদেশে আসবে ভারত নারী দল। ২৮ এপ্রিল অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩০ এপ্রিল। এই দুটি ম্যাচই দিবারাত্রির। সন্ধ্যা ৬.৩০ মিনিটে শুরু হবে ম্যাচ দুটি। সিরিজের তৃতীয় ও চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচটি হবে যথাক্রমে ২ এবং ৬ মে। এই ম্যাচ দুটি শুরু হবে দুপুর ২ টায়। তারপর সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি হবে ৯ মে। এই ম্যাচটিও দিবা-রাত্রির। শুরু হবে সন্ধ্যা ৬.৩০ মিনিটে।

পাঁচ ম্যাচের ভেন্যু হচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। দেশের মাটিতে এবারই প্রথম দিবা-রাত্রির ম্যাচ খেলছে না বাংলাদেশ। এর আগে পাকিস্তানের বিপক্ষে দিবা-রাত্রির টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে নিগার সুলতানার দল।

এর আগে গত বছরের জুলাইতে বাংলাদেশে পুর্ণাঙ্গ সিরিজ খেলতে আসে ভারত। ঘরের মাঠে ভারতকে একটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টিতে হারায় বাংলাদেশ। সেবার টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে হারলেও ওয়ানডে সিরিজটি ১-১ ব্যবধানে ড্র করে (বাংলাদেশের বোলারদের নৈপুণ্যে আরেকটি ম্যাচ টাই হয়েছিল) বাংলাদেশ।

সাম্প্রতিক সময়ে অবশ্য সেভাবে পারফর্ম করতে পারছে না বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরেছে বাঘিনীরা। দলগতভাবে তিনটি ওয়ানডের একটিতেও একশ রান করেনি তারা। এরপর এক ম্যাচ বাকি থাকতে টি-টোয়েন্টি সিরিজও হারে জ্যোতির দল।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.