১৯২ রানে হারল বাংলাদেশ

মেহেদী হাসান মিরাজের একার লড়াইয়ে পরাজয়ের ব্যবধান কিছুটা কমাতে পেরেছে বাংলাদেশ। তবে বড় হার এড়াতে পারেনি নাজমুল হোসেন শান্তর দল। সিলেট টেস্টে বড় হারের পর চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ হেরেছে ১৯২ রানে। ১১০ বলে ৮১ রান করে শেষপর্যন্ত অপরাজিত ছিলেন মিরাজ।

সাত উইকেটে ২৬৮ রান নিয়ে শেষদিন শুরু করেছিল বাংলাদেশ। ইতিবাচকভাবেই খেলে যাচ্ছিলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার মিরাজ এবং তাইজুল ইসলাম। আগের দিন ৪৪ রানে অপরাজিত থাকা মিরাজ হাফ সেঞ্চুরি পেতে বেশিক্ষণ সময় নিলেন।

দিনের পঞ্চম ওভারে কামিন্দু মেন্ডিসের বলে দারুণ একটি ড্রাইভে চার মেরে হাফ সেঞ্চুরি স্পর্শ করেন এই অলরাউন্ডার। টেস্ট ক্যারিয়ারে এটি মিরাজের ষষ্ঠ হাফ সেঞ্চুরি। এর সঙ্গে সেঞ্চুরি আছে একটি। ধীরে ধীরে জমতে থাকা এই দুজনের জুটি ভাঙেন কামিন্দু মেন্ডিস। শেষ দিনে আক্রমণে এসে প্রথম ওভারেই তাইজুলকে ফেরান তিনি। অফ স্টাম্পের বাইরের ডেলিভারি দূর থেকেই খোঁচা মেরে দ্বিতীয় স্লিপে ক্যাচ দেন তাইজুল, যা লুফে নেন নিশান মাদুশকা।

ফলে ২৮ বলে ১৪ রান করে ফিরে যেতে হয় তাইজুলকে। তার বিদায়ে ভাঙে ৩৮ রানের অষ্টম উইকেট জুটি। তারপর হাসান মাহমুদকে সঙ্গে নিয়ে দলীয় ৩০০ পার করে বাংলাদেশ। দুজনের জুটিতে আসে ৩১ রান। এই জুটি ভাঙেন লাহিরু কুমারা। তার বাউন্সার সামলাতে না পেরে সিলি মিড অনে ক্যাচ তোলেন হাসান মাহমুদ। এই ক্যাচটি নেন নিশান মাদুশকা। হাসান ফিরেন ২৫ বলে ৬ রান করে। তারপর কুমারার বলে খালেদ বোল্ড হলে বাংলাদেশের ইনিংস শেষ হয় ৩১৮ রানে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.