অটিজম সেন্টার সনদ পেলো দুবাইয়ে এমিরেটসের সকল চেকইন স্থাপনা

দুবাইয়ে অবস্থিত এমিরেটসের সকল চেক-ইন স্থাপনাগুলোকে সনদপ্রাপ্ত অটিজম কেন্দ্র হিসেবে স্বীকৃতি দেয়া হয়েছে। এই স্থাপনাগুলোর মধ্যে রয়েছে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের ৩নং টার্মিনাল, ডিআইএফসি’তে এমিরেটস সিটি চেকইন এবং ট্রাভেল স্টোর, দুবাই হারবারে এমিরেটস ক্রুজ চেকইন এবং আজমানে এমিরেটস সিটি চেকইন।

ইন্টারন্যাশনাল বোর্ড অফ ক্রেডেন্সীয়ালিং এন্ড কন্টিনিউইং এডুকেশন স্ট্যান্ডার্ডস (IBCCES) এই সনদ প্রদান করেছে। এর অর্থ হল, দুবাইয়ের সকল এমিরেটস স্থাপনাগুলোতে নিউরোডাইভার্স গ্রাহকদের জন্য ভ্রমণকে অধিকতর অন্তর্ভূক্তিমূলক এবং সহজসাধ্য করার জন্য গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

দুবাইয়ে অবস্থিত বিভিন্ন স্থাপনায় এমিরেটস এমপ্লয়ীরা অটিজম এবং সেন্সরী সচেতনতা বিষয়ে বিশেষ প্রশিক্ষণ লাভ করেছে। এই প্রশিক্ষণের ফলে তারা অটিস্টিক এবং সেন্সরী সংবেদনশীল ভ্রমণকারীদের এবং তাদের পরিবারের সদস্যদের চাহিদা অনুধাবন এবং পূরণের জন্য প্রয়োজনীয় জ্ঞান ও দক্ষতা অর্জন করতে সক্ষম হয়েছে। সনদপ্রাপ্ত সকল এমিরেটস স্থাপনাগুলোতে ব্যাপক পরীক্ষা নিরীক্ষা চালানো হয় যার মধ্যে রয়েছে পাবলিক এরিয়াগুলোতে শব্দের মাত্রা, লাইটিং, সম্ভাব্য দৃশ্য এবং ঘ্রান। এগুলো বিবেচনা করে ভ্রমণকারীরা তাদের সিদ্ধান্ত গ্রহণ করতে পারবেন এবং নিজেদের জন্য সবচেয়ে উপযোগী পরিবেশ নির্বাচনের সুবিধা পাবেন।

IBCCES একটি ফ্রি অনলাইন সাইট AutismTravel.com এর মাধ্যমে সনদপ্তাপ্ত বিভিন্ন গন্তব্যের তালিকা প্রদান করছে এবং এর মাধ্যমে পরিবারগুলো নিজেদের মধ্যে এবং সংশ্লিষ্ট অন্যান্য সাইট থেকে তথ্য গ্রহণের সুযোগ পাচ্ছেন। প্রকাশিত তালিকার প্রতিটি গন্তব্য সনদপ্রাপ্ত অটিজম কেন্দ্রের চাহিদা পূরণ করছে।

IBCCES পেশাদারদের জন্য বিভিন্ন সার্টিফিকেট কোর্স করে থাকে যাতে তারা নিজস্ব ক্ষেত্রে উন্নতর সেবা প্রদান করতে পারে। অটিজম এবং কগনিটিভ ডিজঅর্ডারের ক্ষেত্রে এই প্রশিক্ষণ ও সার্টিফিকেশন সারা বিশ্বে স্বীকৃত এবং বেঞ্চমার্ক হিসেবে বিবেচিত।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.