মুস্তাফিজদের বিপক্ষে জয়ের পর পান্তের জরিমানা

প্রায় ৯০০ দিনের বেশি সময় পর আইপিএলে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন ঋষভ পান্ত। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়েছে পান্তের দিল্লি ক্যাপিটালস। এমন দিনেও শাস্তি পেতে হলো এই উইকেটরক্ষক ব্যাটারকে। স্লো ওভার রেটের কারণে জরিমানা গুণতে হলো পান্তকে।

রবিবার বিশাখাপত্তনমে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলে দিল্লি। চেন্নাইয়ের ব্যাটিংয়ের সময় স্লো বা মন্থর বোলিংয়ের জন্য জরিমানা করা হয়েছে পান্তকে। নিয়ম অনুযায়ী ১২ লাখ টাকা জরিমানা গুনেছেন পান্ত।

একটি বিবৃতিতে এমনটাই জানিয়েছে আইপিএল কর্তৃপক্ষ, ‘পান্তের দল প্রথম বার এই ভুল করেছে। আইপিএলের নিয়ম অনুযায়ী মন্থর বল করলে জরিমানা করা হয়। সেই নিয়মে দিল্লির অধিনায়ককে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।’

আইপিএলে প্রতিটি ইনিংস শেষ করার একটি নির্দিষ্ট সময় থাকে। সেই সময়ের মধ্যে যদি কোনো দল ২০ ওভার শেষ না করতে পারে তাহলে তার খেসারত দিতে হয়। নির্দিষ্ট সময়ের পর বাকি ওভারে ৩০ গজ বৃত্তের বাইরে এক জন ফিল্ডার কম রাখা যায়। একইসঙ্গে অধিনায়ককে জরিমানাও করা হয়। তবে এক ম্যাচের বেশি এই ভুল করলে জরিমানার পরিমান বাড়ে। এবারের আইপিএলে দিল্লির প্রথম জয়ে অবশ্য বড় ভূমিকা রেখেছেন পান্ত। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯১ রান করে দিল্লি।

পান্ত খেলেন ৩২ বলে ৫১ রানের দারুণ একটি ইনিংস। ৩৫ বলে ৫২ রান করেন ডেভিড ওয়ার্নার। জবাবে ৬ উইকেটে ১৭১ রান করে চেন্নাই সুপার কিংস। শেষ দিকে মহেন্দ্র সিংহ ধোনি ১৬ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংস খেললেও দল জেতাতে পারেননি। ২০ রানে ম্যাচ জিতে নেয় দিল্লি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.