১০ উইকেটে হারল বাংলাদেশ

অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে ওয়ানডে সিরিজের তিন ম্যাচে বাংলাদেশ নারী দলের সংগ্রহ ছিল যথাক্রমে ৯৫, ৯৭ এবং ৮৯ রান। ৫০ ওভারের ক্রিকেটে একটি ম্যাচেও দলীয় শতক পূর্ণ করতে পারেনি বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই অবশ্য অস্ট্রেলিয়াকে ১২৭ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। যদিও পরাজয় এড়ানো হয়নি তাতে। নিগার সুলতানা জ্যোতির দল হেরেছে দশ উইকেটের বড় ব্যবধানে।

ওয়ানডের মতো বাঘিনীদের টি-টোয়েন্টি সিরিজের শুরুটাও ছিল নড়বড়ে। মাত্র দুই রান তুলতেই দুই উইকেট হারায় তারা। তারপর আবারও ব্যাটিং ধসের শঙ্কা জাগে। যদিও জ্যোতির দুর্দান্ত ব্যাটিংয়ে সম্মানজনক লক্ষ্য দাঁড় করায় দলটি।

প্রথম ম্যাচে চার উইকেটে ১২৬ রানে থামে বাংলাদেশ। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং বেছে নিয়েছিল স্বাগতিকরা। কিন্তু ম্যাচের প্রথম বলেই ফিরে যান দিলারা আক্তার।

পয়েন্টে ক্যাচ তুলে দেন তিনি। তারপর ৮ বল খেলে কোনো রান না করেই বিদায় নেন সোবহানা মোস্তারি। তারপর মুর্শিদা খাতুনের সঙ্গে দলের হাল ধরেন জ্যোতি। তাদের ৫৭ রানের জুটিতে প্রাণ ফিরে আসে বাংলাদেশের ইনিংসে। ২৭ বলে ২০ রান করে ফিরে যান মুর্শিদা। তারপর জ্যোতির সঙ্গে যোগ দেন ফাহিমা খাতুন। ২১ বলে ২৭ রানের দারুণ একটি ক্যামিও খেলেন তিনি। শেষ পর্যন্ত ৬৪ বলে ৬২ রান করে অপরাজিত থাকেন জ্যোতি। টি-টোয়েন্টিতে ষষ্ঠ হাফ সেঞ্চুরি হাঁকানোর ইনিংসে সাতটি চার হাঁকান তিনি।

বাংলাদেশের ছুঁড়ে দেয়া লক্ষ্যে অবশ্য পাত্তাই দেয়নি অস্ট্রেলিয়া। ১৩ ওভারেই ম্যাচ জিতে নিয়েছে তারা। হাফ সেঞ্চুরি পেয়েছেন দলটির দুই ওপেনারই। ৩৬ বলে ৫৫ রানে অপরাজিত ছিলেন বেথ মুনি। ৪২ বলে ৬৫ রানে অপরাজিত ছিলেন অ্যালিসা হিলি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.