‘মুস্তাফিজ আইপিএলের অন্যতম সেরা বোলার হবে’

আইপিএলে এখন পর্যন্ত কেবল দুই ম্যাচ খেলেছেন মুস্তাফিজুর রহমান। এরই মাঝে ছয়টি উইকেট শিকার করেছেন বাঁহাতি এই পেসার। গতকাল গুজরাট টাইটান্সের বিপক্ষে প্রথম দুই ওভারে বেশ খরুচে ছিলেন কাটার মাস্টার। ইনিংসের দ্বিতীয় ওভারেই তার হাতে বল তুলে দিয়েছিলেন চেন্নাইয়ের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। সেই ওভারে মুস্তাফিজ দেন ১০ রান।

তারপর এগারোতম ওভারে আবারও বোলিং করেন মুস্তাফিজ। এই ওভারে আরও ১৩ রান খরচা করেন তিনি। শেষদিকে ১৭তম ওভারে ডাক পড়ে তার। সেই ওভারের দ্বিতীয় বলেই রশিদ খানকে ফেরান মুস্তাফিজ। এই টাইগার পেসারের স্লোয়ার বলে মিড উইকেটে রাচিন রবীন্দ্রকে ক্যাচ দেন ১ রান করা রশিদ।

১৯তম ওভারে নিজের শেষ ওভার করতে এসে মুস্তাফিজ আউট করেন রাহুল তেওয়াতিয়াকে। মুস্তাফিজের অফ কাটারে লং অফে ক্যাচ দেন রাচীনকে। মুস্তাফিজ নিজের ওভার শেষ করেন ৪ ওভারে ৩০ রান দিয়ে ২ উইকেট নিয়ে।

পুরো আসরজুড়ে এভাবে বোলিং করতে থাকলে ‘টুর্নামেন্ট সেরা বোলার’ হয়ে যাবেন মুস্তাফিজ, এমনটাই মনে করছেন মিচেল ম্যাকলেনাহান। তিনি বলেন, ‘উইকেটের যে ধরন দেখছি তাতে থিকসানার একাদশে ফেরা কঠিন। মুস্তাফিজ ইনিংসের শেষ দিকে যে কয়েকটি স্লোয়ার করেছে তা দেখে মনে হয়েছে সে খুব ভালো ছন্দে আছে। উইকেট থেকেও সে বেশ সহায়তা পাচ্ছিল, যদি এভাবেই চলতে থাকে তাহলে সে টুর্নামেন্টের অন্যতম সেরা বোলার হবে।’

এর আগে চেন্নাইয়ের প্রথম ম্যাচে ৪ উইকেট নিয়ে একাই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ধসিয়ে দিয়েছিলেন মুস্তাফিজুর রহমান। সেই ম্যাচে বিরাট কোহলি, ফাফ ডু প্লেসি, ক্যামেরন গ্রিন এবং রজত পাতিদারকে আউট করেন তিনি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.