২ মাস ধরে ‘সাধারণ মানুষ’ হয়ে থাকার গল্প শোনালেন কোহলি

গত জানুয়ারিতে আফগানিস্তানের বিপক্ষে শেষবারের মতো আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছিলেন বিরাট কোহলি। তারপর থেকে ক্রিকেটের আশেপাশেই ছিলেন না তিনি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে আইপিএল মৌসুমের প্রথম ম্যাচ জিতিয়ে সন্তান সম্ভবা স্ত্রীর পাশে রোমাঞ্চকর সেই সময়টা নিয়ে কথা বলেছেন কোহলি।

সন্তান সম্ভবা স্ত্রীকে সময় দিতে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজেও খেলেননি কোহলি। সেই সময়টায় ভারতের ছিলেন না তিনি। ছিলেন এমন এক জায়গায় সেখানকার নামও প্রকাশ করেননি বেঙ্গালুরুর এই মহাতারকা।

কোহলি বলেন, ‘বিশ্বজুড়ে টি-টোয়েন্টি ক্রিকেটকে ছড়িয়ে দিতে আমার নাম ব্যবহার করা হয়, আমি জানি। তারপরও… আমরা দেশে ছিলাম না। আমরা এমন জায়গায় ছিলাম, যেখানে মানুষ আমাদের চেনে না। পরিবারকে নিয়ে সময় কাটিয়েছি, দুই মাস সাধারণ মানুষের অনুভূতি নেওয়ার জন্য। আমার মতে, পরিবারের জন্য এটা পরাবাস্তব এক অভিজ্ঞতা। অবশ্য দুই বাচ্চার জন্য পরিবারে অনেক কিছু বদলে গেছে। একসঙ্গে থাকার ফলে বড় বাচ্চাটার সঙ্গে দুর্দান্ত সম্পর্ক গড়ে উঠেছে। এই অনুভূতি অবিশ্বাস্য। এটা অসাধারণ ছিল। রাস্তায় সাধারণ একটা মানুষ হওয়া, কেউ না চেনা, সাধারণ মানুষ যে জীবন যাপন করে, তেমন একটা জীবন যাপন করা অসাধারণ অভিজ্ঞতা।’

গত রাতে এবারের আইপিএলে বেঙ্গালুরুর প্রথম জয়ের ম্যাচে কোহলির ব্যাট থেকে আসে ৪৯ বলে ৭৭ রানের দারুণ এক ইনিংস। টি-টোয়েন্টিতে এ নিয়ে ১০০তম বার হাফ সেঞ্চুরি করলেন গত এক দশকের অন্যতম সেরা এই ব্যাটার। তার হাফ সেঞ্চুরির ম্যাচে বেঙ্গালুরু জিতেছে চার উইকেটে।

ম্যাচ নিয়ে কোহলি বলেন, ‘টি-টোয়েন্টিতে আমি ওপেন করি, দলকে উড়ন্ত সূচনা দিতে চাই। তবে যদি উইকেট পড়তে থাকে, তাহলে আপনাকে পরিস্থিতি অনুযায়ী খেলতে হবে। সাধারণত এখানে উইকেট যতটা ফ্ল্যাট থাকে, ততটা ছিল না। আড়াআড়ি লাইনে শট খেলা যায়নি।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.