একাই লড়ছেন মুমিনুল

শ্রীলঙ্কার বিপক্ষে সিলেট টেস্টে এখনও বাংলাদেশকে ম্যাচে টিকিয়ে রেখেছেন মুমিনুল হক। তার ব্যাটিং দৃঢ়তায় প্রথম সেশনে অলআউট হয়নি বাংলাদেশ। মাঝে মেহেদী হাসান মিরাজ খানিকটা সঙ্গ দিয়েছিলেন মুমিনুলকে। তবে মিরাজ ফিরে গেলেও এখনও উইকেট কামড়ে টিকে আছেন মুমিনুল। ৩৮ ওভারে বাংলাদেশ করেছে ৭ উইকেটে ১২৯ রান। মুমিনুল ১১২ বলে ৪৬ ও শরিফুল ইসলাম ১৯ বলে ৩ রানে ব্যাটিংয়ে আছেন।

চতুর্থ দিন সকালে প্রথম ঘণ্টায় ফিরে যান তাইজুল ইসলাম। দিনের প্রথম দুই ওভারে অবশ্য তাইজুলকে স্ট্রাইক দেননি মুমিনুল। তৃতীয় ওভারে ব্যাটিং পেয়ে কাসুন রাজিথার করা ভেতরে ঢোকা ডেলিভারি ভুল লাইনে খেলে ড্রেসিং রুমে ফিরে যান তাইজুল। ফেরার আগে অবশ্য রিভিউ নিয়েছিলেন তিনি , লাভ হয়নি তাতে। পঞ্চাশ রান স্পর্শ করেই ছয় উইকেট হারিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বনিম্ন রানে অল আউট হওয়ার শঙ্কায় পড়ে যায় বাংলাদেশ। সেখান থেকে দলকে টেনে তোলেন মুমিনুল ও মেহেদী হাসান মিরাজ। তারা জুটি গড়েন ৬৬ রানের।

দলীয় ১১৭ রানে ছয়টি চারে ৫০ বলে ৩৩ রান করে ফেরেন মিরাজ। কাসুন রাজিথার অফ স্টাম্পের বাইরের বল জায়গায় দাঁড়িয়ে ড্রাইভ করতে গিয়ে দ্বিতীয় স্লিপে ক্যাচ তুলে দেন মিরাজ। ধনাঞ্জয়া ডি সিলভা দারুণ একটি ক্যাচ লুফে নেন। প্রথম সেশনে বাকি সময়টা শরিফুল ইসলামকে নিয়ে পাড় করেন মুমিনুল। ম্যাচ জিততে বাংলাদেশের এখনও প্রয়োজন ৩৮২ রান। শ্রীলঙ্কার দরকার বাকি ৩ উইকেট।

ম্যাচের প্রথম ইনিংসে ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসের সেঞ্চুরিতে ২৮০ রান করে শ্রীলঙ্কা। জবাবে বাংলাদেশ করে ১৮৮ রান। দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরি করেন ধনঞ্জয়া ও কামিন্দু। শ্রীলঙ্কা করে ৪১৮ রান, বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৫১১ রানের। রেকর্ড লক্ষ্য তাড়া করতে গিয়ে তৃতীয় দিন বিকেলেই ৪৭ রান তুলতে পাঁচটি উইকেট হারায় বাংলাদেশ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.