হামলায় জড়িতদের কঠোর শাস্তি দেয়া হবে: পুতিন

মস্কো হামলায় জড়িতদের খুঁজে বের করে তাদেরকে কঠোর শাস্তি আওতায় আনার অঙ্গীকার ব্যক্ত করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

টেলিভিশনে দেয়া এক ভাষণে প্রেসিডেন্ট পুতিন বলেন, এ পর্যন্ত ১১ ব্যক্তিকে আটক করা হয়েছে যার মধ্যে সরাসরি চারজন হামলায় জড়িত ছিল। এসব সন্ত্রাসী ইউক্রেনের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিল এবং কিয়েভের পক্ষ থেকে তাদের পালিয়ে যাওয়ার জন্য সীমান্ত খুলে রাখা হয়েছিল।

কনসার্ট হলের হামলায় নিহতদের স্মরণে প্রেসিডেন্ট পুতিন আজ একদিনের জাতীয় শোক ঘোষণা করেন। তিনি বলেন, এই হামলায় জড়িত সবাইকে এবং যারা হামলার পরিকল্পনা করেছে তাদেরকেও অবশ্যই খুঁজে বের করা হবে এবং কোনমতেই তারা বিচার ও শাস্তি এড়াতে পারবে না। যারা তাদেরকে নির্দেশনা দিয়েছে- তারা যেই হোক না কেন, তাদেরকেও শাস্তির মুখে পড়তে হবে।

প্রেসিডেন্ট পুতিন বলেন, যারা রাশিয়ার বিরুদ্ধে হামলা বাস্তবায়ন করেছে এবং সন্ত্রাসীদের পক্ষে অবস্থান নিয়েছে, পাশাপাশি যারা তাদেরকে এই বর্বর হামলার জন্য পৃষ্ঠপোষকতা ও সহযোগিতা দিয়েছে তাদের সবাইকে নিশ্চিতভাবে শাস্তির মুখে পড়তে হবে।

হামলা শুরুর পরপরই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যেসব সদস্য ও বেসামরিক লোকজন হতাহতদের সাহায্যে এগিয়ে গেছেন তাদের প্রত্যেকের প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান প্রেসিডেন্ট পুতিন। তিনি বলন, মস্কো শহর ও আশপাশের অঞ্চল এবং সারাদেশে সন্ত্রাসবাদ বিরোধী বাড়তি ব্যবস্থা নেয়া হয়েছে। এই রক্তাক্ত হামলার জন্য যারা দায়ী তাদেরকে প্রতিরোধ করা এখন সবচেয়ে বড় কাজ বলে উল্লেখ করেন পুতিন।

গত শুক্রবার সন্ধ্যায় চালানো হামলার প্রায় দেড়শ মানুষ নিহত হয়েছেন। ভয়াবহ এই হামলার দায়িত্ব স্বীকার করেছে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএস। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.