টেস্টে ‘অনেক বেশি রান’ করবেন লিটন: হাথুরুসিংহে

ওয়ানডে ক্রিকেটে বেশ কিছুদিন ধরেই অফ-ফর্মে ছিলেন লিটন। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে দলে তার জায়গা হারানোটা অনুমেয়ই ছিল। সিরিজের প্রথম দুই ওয়ানডেতেই ব্যর্থ হয়েছেন লিটন কুমার দাস। দুই ম্যাচেই আউট হয়েছেন শূন্য রানে। অফ-ফর্মে থাকা লিটনকে পাঠানো হয় আবাহনীর হয়ে প্রিমিয়ার লিগে খেলতে। সেখানেও ব্যর্থ হন তিনি। শাইনপুকুরের বিপক্ষে ম্যাচটিতে তিনে নেমে ১৯ বলে মাত্র ৫ রানে আউট হন তিনি। ওয়ানডেতে অবশ্য তিনি বেশ কিছুদিন ধরেই ধারাবাহিক নন।

গত ২০টি ইনিংসে ইংল্যান্ডের বিপক্ষে ৭৬ ও ভারতের বিপক্ষে ৬৬ ছাড়া আর কোনো হাফ সেঞ্চুরি নেই লিটনের। এই দুই হাফ সেঞ্চুরিও যেন অনেকটাই মলিন, মূল্যহীন, কেননা দুটি ম্যাচেই বাংলাদেশ হেরেছিল। গেল বিপিএলে অবশ্য রানের মধ্যেই ছিলেন লিটন। তবে বিপিএল শেষ হতেই আবারও ধারাবাহিকতার ওভাবে ভুগছেন তিনি।
আসন্ন টেস্ট সিরিজেই লিটন ছন্দে ফিরবেন, প্রত্যাশা বাংলাদেশের হেড কোচের। চন্ডিকা হাথুরুসিংহে বলেন, ‘আমি আশা করব সে যেন আরও বেশি রান করতে পারে। সে খুবই ভালো খেলেছে। কেননা এটা ভিন্ন বলের খেলা। সে ম্যাচে ঢুকতে আরও অনেক বেশি সময় পাবে। তার প্রতিভা নিয়ে আমাদের সন্দেহ নেই। আমরা সবাই জানি সাদা বলের ক্রিকেটে সে কিছুটা বাজে সময় পার করছে। তবে লাল বলের ক্রিকেট পুরোপুরি আলাদা। আশা করব দ্রুতই সে ছন্দে ফিরবে।’

সাম্প্রতিক সময়ে টেস্ট ক্রিকেটে অবশ্য কিছুটা রান পেয়েছেন লিটন। গত ছয়টি ইনিংসে দুটি হাফ সেঞ্চুরি আছে তার। এই সংস্করণে গত ছয়টি ইনিংসে ৭৩ এবং অপরাজিত ৬৬ রানের দুটি ইনিংস ছাড়াও ৪৩ রানের আরেকটি ইনিংস আছে তার।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.