শিশু দিবসে ৫ দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে চাকরি দিল বিএসইসি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী পালন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে ৫ জন দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে চাকরির ব্যবস্থা করে দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তারা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স মাস্টার্স পাস করা শিক্ষার্থী। পাঁচটি প্রতিষ্ঠান এই শিক্ষার্থীদের তাদের প্রতিষ্ঠানে নিয়োগ দিয়েছে।

বুধবার (২০ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী পালন, জাতীয় শিশু দিবস এবং চিটাগং স্টক এক্সচেঞ্জকে (সিএসই) কমোডিটি এক্সচেঞ্জ সনদ হস্তান্তর অনুষ্ঠানে দৃষ্টি প্রতিবন্ধী এই পাঁচজন শিক্ষার্থীকে বিএসইসির উদ্যোগে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ দেওয়া হয়েছে।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন, বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু,এমপি। বিশেষ অতিথি ছিলেন সিডিবিএল চেয়ারম্যান এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) সভাপতি শেখ কবির হোসেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিএসইর চেয়ারম্যান আসিফ ইব্রাহীম, ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার প্রমুখ।

পাঁচজন শিক্ষার্থী যেসব প্রতিষ্ঠানে নিয়োগপ্রাপ্ত হন:

চিটাগং স্টক এক্সচেঞ্জ পিএলসিতে চাকরি পেয়েছেন মো. জিলানী আহমেদ, থ্রি-আই অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডে চাকরি পেয়েছে-মো. আব্দুল ওয়াহেদ,ই-জেনারেশন লিমিটেডে আমরিন নাহার রিমি, জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে সাদিয়া আফরিন তৃষা এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) বিবি কুলসুম লিপি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, বিএসইসির উদ্যোগে যে পাঁচজন দৃষ্টি প্রতিবন্ধীকে চাকরি ব্যবস্থা করেছে এরচেয়ে মহতী উদ্যোগ আর হতে পারে না। এজন্য আমি বিএসইসির চেয়ারম্যান ও সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক অভিনন্দন জানাই। প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ গড়ার কাজ করছে। আমরা সবাই মিলে কাজ করলে এই স্মার্ট বাংলাদেশ করা সম্ভব।

 

অর্থসূচক/এমআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.