অবন্তিকার আত্মহত্যা: জবির সহকারী প্রক্টর ও আম্মানের বিরুদ্ধে মামলা

ফেসবুকে স্টাটাস দিয়ে সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও আম্মান সিদ্দিকী নামে এক সহপাঠিকে দায়ী করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইনবিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় মামলা হয়েছে।

শনিবার (১৬ মার্চ) রাতে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় দুই জনের বিরুদ্ধে প্ররোচনার অভিযোগে মামলা করেছেন তার মা।

কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন জানান, রাতে অবন্তিকার মা তাহমিনা শবনম বাদী হয়ে সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও আম্মান সিদ্দিকীর নাম উল্লেখ করে আত্মহত্যার প্ররোচনায় মামলাটি দায়ের করেছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পরামর্শে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিকী অফলাইনে ও অনলাইনে অবন্তিকাকে যৌন হয়রানি করে আসছিল। যার বিরুদ্ধে সহকারী প্রক্টর দ্বীন ইসলামের নিকট অভিযোগ করলে তিনি অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো অবন্তিকাকেই নানাভাবে অপমান করে আসছিলেন।

গত শুক্রবার রাতে কুমিল্লার বাগিচাগাও এলাকার অরণী ভিলায় নিজের রুমের সিলিং ফ্যানের সঙ্গে ওড়না ঝুলিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন অবন্তিকা। এর আগে তিনি তার ফেসবুক আইডি থেকে সহপাঠী আম্মান ও প্রক্টরকে দায়ী করে পোস্ট দেন। এদিকে মেয়ে হারিয়ে ভেঙে পড়েছেন তাহমিনা শবনম। গত বছর দুরারোগ্য ব্যাধিতে ভুগে মারা যান তার স্বামী অবন্তিকার বাবা কুমিল্লা সরকারি কলেজের পদার্থ বিজ্ঞানের শিক্ষক অধ্যাপক জামাল হোসেন। এর এক বছরের মধ্যেই হারালেন মেয়েকে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.