বাবরদের কোচ হতে ওয়াটসনকে ২২ কোটি টাকার প্রস্তাব

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছে, শেন ওয়াটসনকে হেড কোচ হিসেবে চায় পাকিস্তান। এবার দেশটির গণমাধ্যম জানিয়েছে, কোচ হওয়ার জন্য নাকি ইতোমধ্যেই বছরে ২০ লাখ মার্কিন ডলার বেতনের প্রস্তাব দেয়া হয়েছে অস্ট্রেলিয়া বিশ্বকাপজয়ী সাবেক এই অলরাউন্ডারকে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২২ কোটি টাকার সমতুল্য।

এক্সপ্রেস ট্রিবিউনের মাধ্যমে জানা গেছে, পাকিস্তানের কোচ হলে প্রতি মাসে ১ লাখ ৬৫ হাজার ডলারের বেশি বেতন পাবেন ওয়াটসন, যা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ৮৩ লাখ টাকা! তবে এতো টাকার প্রস্তাব পেয়েও পাকিস্তানের কোচ হবেন কিনা তা নিয়ে ভাবছেন ওয়াটসন!

গত নভেম্বরে বিশ্বকাপের পর হেড কোচের পদ থেকে গ্র্যান্ট ব্র্যাডবার্নকে সরিয়ে দেয়ার পর থেকেই পাকিস্তান দলের এই পদটি খালি। তারপর ডিসেম্বর-জানুয়ারিতে পাকিস্তান দলের অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে অন্তর্বর্তী কোচের কাজ চালিয়ে যান মোহাম্মদ হাফিজ।

এই দুই সিরিজ শেষ হওয়ার পর তাকেও দায়িত্ব থেকে অব্যাহতি দেয় পিসিবি। এই সময়টায় পরিবর্তন আসে পিসিবির চেয়ারম্যান পদেও। রমিজ রাজা, জাকা আশরাফ হয়ে পাকিস্তান ক্রিকেটের সবচেয়ে বড় পদের দায়িত্ব নেন মহসিন নাকভি।

পাকিস্তানের গণমাধ্যমের খবর, পিসিবির এতো রদবদল নিয়ে চিন্তিত ওয়াটসন। আন্তর্জাতিক কোচিং ক্যারিয়ারটা একটু স্থিতিশীল রাখতে চান তিনি। এ কারণে পাকিস্তানে আসার আগে থেকেই চিন্তিত তিনি।

আরেকটি সূত্র অবশ্য জানিয়েছে, ওয়াটসন নিজের পরিবারের কথাও ভাবছেন। নিজ পরিবার ছেড়ে এতো দূরে কোচিং করানোর দোটানা কাজ করছে তার মধ্যে। জানা এছে, ওয়াটসন পিসিবির প্রস্তাব ফিরিয়ে দিলে ড্যারেন স্যামি অথবা মাইক হেসনের দ্বারস্থ হতে পারে পিসিবি। সাময়িক সময়ে কোচিংয়ের জন্য সাবেক ক্রিকেটারদের দ্বারস্থও হতে পারে তারা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.