‘পশ্চিমাদের দ্বিচারিতা বন্ধ ও গাজায় ইসরাইলি বর্বরতার অবসান ঘটাতে হবে’

জার্মান চ্যান্সেলরকে আনোয়ার ইব্রাহিম

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম জানিয়েছেন, তিনি জার্মান চ্যান্সেলর ওলাফ শোলযকে বলেছেন যে, পশ্চিমাদেরকে অবশ্যই দ্বিচারিতা বন্ধ করতে হবে এবং ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইল যে বর্বরতা চালাচ্ছে তার অবসান ঘটাতে পদক্ষেপ নিতে হবে।

তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলুকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, পশ্চিমা নেতাদেরকে দ্বিচারিতা ছেড়ে গাজায় ইসরাইলের জাতিগত শুদ্ধি অভিযান বন্ধ করার ব্যবস্থা নিতে হবে।

গত ৭ অক্টোবর ইসরাইলের বিরুদ্ধে হামাসের সামরিক অভিযানের কথা উল্লেখ করে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী জার্মান চ্যান্সেলরকে বলেন, এই সমস্যা ৭ অক্টোবরের মধ্যে নিহিত নয় বরং সমস্যাটি হচ্ছে পুরো ব্যবস্থাপনায়, উপনিবেশবাদ ও বর্ণবাদিতায় এবং গাজায় যে জাতিগত শুদ্ধি অভিযান চলছে তার মধ্যে। এগুলো অবশ্যই এখন বন্ধ হতে হবে। ফিলিস্তিন সমস্যার সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে এখনই ব্যবস্থা নিতে হবে, তারা তাদের নৈতিক দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দিতে পারে না।

গাজার বিরুদ্ধে ইসরাইলের চলমান বর্বর আগ্রাসনের প্রতি সমর্থন দেয়ার জন্য পশ্চিমাদের বিরুদ্ধে বিশ্বের যেসব নেতা প্রকাশ্যে সমালোচনা করেন আনোয়ার ইব্রাহিম তার মধ্যে অন্যতম প্রধান। গাজায় সংঘাত শুরু হওয়ার পর থেকে আমেরিকা ও জার্মানি ইসরাইলের কাছে অস্ত্র রপ্তানি বাড়িয়ে দিয়েছে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.