বিশ্বকাপে খেলতে পান্তকে শর্ত জুড়ে দিল বিসিসিআই

২০২২ সালের ৩০ ডিসেম্বর ভয়াবহ সড়ক দুর্ঘটনার শিকার হয়েছিলেন ঋষভ পান্ত। এরপর থেকেই ক্রিকেটের বাইরে এই উইকেটরক্ষক ব্যাটার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দিয়ে আবারও মাঠে নামতে চলেছেন তিনি।

আইপিএলের পরই ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই বিশ্ব আসরের ভারতীয় দলে পান্ত থাকবেন কিনা তা নিয়ে রয়েছে জল্পনা-কল্পনা। অবশ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ ইতোমধ্যে পান্তকে শর্ত জুড়ে দিয়েছেন।

ব্যাটিংয়ের সঙ্গে যদি উইকেটকিপিংয়ের দায়িত্ব সামলাতে পারেন তাহলেই কেবল বিশ্বকাপে খেলার সুযোগ পাবেন পান্ত। ফিটনেসে উন্নতি করা পান্তকে দ্রুতই ফিট ঘোষণা করবে বিসিসিআই। তিনি ভারতীয় সংবাদ সংস্থা ‘প্রেস ট্রাস্ট ইন্ডিয়া’কে (পিটিআই) বলেন, ‘সে ভালো ব্যাটিং করছে, সে কিপিংয়ে ভালো করছে। আমরা খুব শীঘ্রই তাকে ফিট ঘোষণা করবো। সে যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারে, সেটা হবে আমাদের জন্য একটা বড় বিষয়। সে আমাদের জন্য একটা বড় সম্পদ। যদি কিপিং করতে পারে, তাহলে বিশ্বকাপ খেলতে পারে। দেখা যাক, আইপিএলে সে কেমন করে।’

কদিন আগেই পান্তের আইপিএল দল দিল্লি ক্যাপিটালসের মেন্টর সৌরভ গাঙ্গুলি জানিয়েছিলেন পান্তকে ৫ মার্চের মধ্যে ছাড়পত্র দেবে ভারতের ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমীর চিকিৎসকরা। যদিও সেই সময় পেরিয়ে গেলেও ছাড়পত্র পাননি পান্ত।

এমনকি আইপিএলের জন্য দিল্লির ঘোষিত প্রাথমিক স্কোয়াডেও নাম নেই পান্তের। মূলত এই উইকেটরক্ষক ব্যাটারের ছাড়পত্রের জন্যই অপেক্ষা করছে ফ্র্যাঞ্চাইজিটি। সবকিছু ঠিক থাকলে আইপিএলের এবারের আসরে দিল্লির অধিনায়কত্বও করতে দেখা যাবে এই উইকেটরক্ষক ব্যাটারকে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.