নিষেধাজ্ঞার কবলে পড়লো মেসি

সৌদি আরবের বিপুল অর্থের প্রলোভন উপেক্ষা করে মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামিতে যোগ দেন লিওনেল মেসি। তার দেখাদেখি একে একে যোগ দেন বার্সেলোনার সাবেক তারকা সার্জিও বুসকেটস, জর্দি আলবা ও লুইস সুয়ারেজ। ইন্টার মায়ামির জার্সিতে দুর্দান্ত সময় কাটত তাদের। এবার নতুন এক অজ্ঞিতার মুখে পড়েছেন আর্জেন্টাইন এই সুপারস্টার ও তার সতীর্থরা।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) ভোরে কনক্যাকাফ চ্যাম্পিয়নস কাপের শেষ ষোলোর প্রথম লেগে ন্যাশভিলের বিপক্ষে লড়ে ইন্টার মায়ামি। এ ম্যাচে শক্তিশালী স্কোয়াড পেয়েছেন আর্জেন্টাইন কোচ জেরার্ডো মার্টিনো।

তবে এ ম্যাচে নিষেধাজ্ঞার কবলে পড়েছেন মেসি-সুয়ারেজরা। ন্যাশভিল ক্লাবের পক্ষে থেকে আনুষ্ঠানিক এক বিবৃতিতে জানানো হয়, নিজেদের মাঠ জিইওডিআইএস পার্কের গ্যালারির একাংশে মেসি-সুয়ারেজরা নিষিদ্ধ।

ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর থেকে যুক্তরাষ্ট্রের ফুটবলে মেসি যেখানেই বা যে স্টেডিয়ামে খেলতে নামেন, সেখানাকার গ্যালারিজুড়ে দেখা যায় তার জার্সি। ইন্টার মায়ামি সমর্থক তো বটেই, প্রতিপক্ষের সমর্থকদেরও পড়তে দেখা যায় মেসির জার্সি।

তবে ন্যাশভিল ক্লাব কর্তৃপক্ষ এটা মেনে নিতে পারছেন না। তাই এই নিষেধাজ্ঞা দিয়েছেন তারা। মূলত ইন্টার মায়ামির জার্সি পরা থেকে নিজেদের সমর্থকদের বিরত রাখতে এই কৌশল। মেজর লিগ সকারের ক্লাবটির পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, ‘কনক্যাকাফ চ্যাম্পিয়নস কাপের ম্যাচে জিইওডিআইএস পার্কে দর্শক সারিতে (সেকশন ১০৬-১১০) প্রতিপক্ষের কোনো জার্সি গ্রহণযোগ্য হবে না। প্রতিপক্ষের জার্সি পরে এই অঞ্চলে ঢুকলে তাকে জিইওডিআইএস পার্ক থেকে বের করে দেওয়া হবে।’

তবে গ্যালারির একটা অংশে প্রতিপক্ষের সমর্থকরা জার্সি পরে যেতে পারবেন বলে বিবৃতিতে বলা।

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.