ওএমএস নিতে কোয়ান্টের সাথে প্রাইম ব্যাংক সিকিউরিটিজ’র চুক্তি

গ্রাহকদের আরও সুন্দর পরিসরে সেবা প্রদানের লক্ষ্যে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ট্রেকহোল্ডার ও প্রাইম ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান প্রাইম ব্যাংক সিকিউরিটিজ নিজস্ব ট্রেডিং প্লাটফর্ম ওএমএস (অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম) চালু করতে যাচ্ছে। এ লক্ষ্যে বাংলাদেশি উদ্যোক্তাদের তৈরীকৃত বিশ্বমানের প্রথম ওএমএস (অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম) নিতে কোয়ান্ট ফিনটেক লিমিটেড এর সাথে চুক্তি করেছে প্রাইম ব্যাংক সিকিউরিটিজ।

বুধবার (৬ মার্চ) প্রাইম ব্যাংক সিকিউরিটিজের প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠান দুটির মাঝে এ সংক্রান্ত চুক্তি সই হয়েছে। প্রাইম ব্যাংক সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মনিরুজ্জামান, সিএফএ ও কোয়ান্ট ফিনটেকের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার নাতেক মিনার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেছেন।
চুক্তি অনুযায়ী, প্রাইম ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের গ্রাহকদের ডিএসই ও সিএসই তে লেনদেন সম্পাদনের জন্য স্বয়ংক্রিয় ট্রেডিং প্ল্যাটফর্ম ব্যবহারের ব্যবস্থা করে দিবে। এর ফলে গ্রাহকরা বিশ্বের যেকোনো প্রান্ত থেকে স্টক এক্সচেঞ্জে সরাসরি ট্রেডে অংশগ্রহণ করতে পারবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কোয়ান্ট ফিনটেকের পরিচালক এবং চিফ এক্সিকিউটিভ অফিসার মোঃ জাবেদ হোসেন সহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা।

কোয়ান্ট ফিনটেকের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার নাতেক মিনার বলেন, আমরা এ পর্যন্ত যত প্রতিষ্ঠানের সাথে কাজ করে আসছি, সবাই অনেক সন্তুষ্ট। বিশেষ করে প্রাইম ব্যাংকের সাথে আজকে চুক্তি সাক্ষর করে আজকে আমরা খুবই উচ্ছ্বসিত। আমি আশা করছি যে আমাদের উভয় পক্ষের সম্ভাবনার দুয়ার খুলে যাবে এবং এটি একটি উদাহরণ হয়ে থাকবে যে আমরা দেশি একটি ওএমএস প্রোভাইডার প্রথম একটি ব্যাংকের সাথে চুক্তিবদ্ধ হলাম। এটা দেখে আরও অনেকে আমাদের সাথে যুক্ত হতে উদ্বুদ্ধ হবেন বলে আশা করছি।

তিনি বলেন, আমাদেরকে একটি প্রতিযোগিতামূলক প্রক্রিয়ার (RFP) মাধ্যমে এখানে আসতে হয়েছে। এদেশে যত বিদেশী ওএমএস ব্র্যান্ড আছে, সবাই অনেক স্ট্রং কোম্পানি। আমরা আসলে নতুন একটি কোম্পানি, যদিও আমাদের ইন্ড্রাস্ট্রির অভিজ্ঞতা অনেক। আমি ২০০৬ থেকে এই ইন্ড্রাস্ট্রিতে আছি। এবং এই বিজনেসে এসে বিভিন্ন কোম্পানির সাথে এবং বিভিন্ন এক্সচেঞ্জের সাথে কাজ করেছি। সুতরাং আমার কাছে মনে হয়, আমাদের ভবিষ্যৎ খুবই উজ্জ্বল। কারণ আমরা কোনো অংশেই কারোর চেয়ে কম নই এবং
আমাদের সুদক্ষ লোকবল রয়েছে। এছাড়াও এদেশের মার্কেট উপযোগী আমাদের কিছু স্বতন্ত্র ফিচার ও রয়েছে।

প্রাইম ব্যাংক সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মো. মনিরুজ্জামান বলেন, আমরা আমাদের কাস্টমারকে সর্বোৎকৃষ্ট সেবা দিতে চাই এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চিটাগাং স্টক এক্সচেঞ্জের ইন্টিগ্রেটেড প্লাটফর্মে যাতে সহজেই কাস্টমাররা এক ক্লিকে প্রবেশ করতে পারে সে জন্যই আমাদের এই প্রচেষ্টা।
তিনি আরো বলেন, দেশি প্রতিষ্ঠানকে সার্ভিস পার্টনার হিসাবে পেয়ে আমরা আনন্দিত। তারা দেশি মার্কেট এর উপযোগী করে সফটওয়্যারটিকে সাজিয়েছেন। তারা বাংলাদেশের গ্রাহকদের চেনেন এবং গ্রাহকদের প্রয়োজনগুলো সামনে রেখে তারা সুন্দর ভাবে সফটওয়্যারটি উপস্থাপন করতে পেরেছেন ।

তাদের টেকনোলজি নিয়ে কাজ করার অভিজ্ঞতা আর আমাদের বাংলাদেশের ক্যাপিটাল মার্কেটের অভিজ্ঞতা দিয়ে একযোগে কাজ করলে এই প্ল্যাটফর্ম শুধুমাত্র আমাদের গ্রাহকদেরই জন্যক না সমগ্র ক্যাপিটাল মার্কেটে একটা পজিটিভ ইমপ্যাক্ট রাখতে পারবে, এছাড়াও আমাদের কিছু গ্রাহক বান্ধব ফিচার নিয়ে কাজ করছি যা সামগ্রিকভাবে আমাদের গ্রাহকসেবার মান বহুগুণে বাড়িয়ে দিবে সাথে বিনিয়োগের জন্য ইনফর্মড ডিসিশন নিতে সাহায্য করবে যা কিনা নতুন অনেক বিনিয়োগকারীকে বিনিয়োগে আকৃষ্ট করবে।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.