ইসরাইলের কেমিক্যাল গুদামে ড্রোন হামলা

ইসরাইলের হাইফা বন্দরের একটি কেমিক্যাল গুদামে ড্রোন হামলা চালিয়েছে ইরাকের প্রতিরোধ যোদ্ধারা। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইল গত ৭ অক্টোবর থেকে যে বর্বর আগ্রাসন ও গণহত্যা চালিয়ে আসছে তার প্রতিবাদে এবং ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে ইরাকি প্রতিরোধ যোদ্ধারা এই হামলা চালিয়েছে।

ইরাকের প্রতিরোধকামী সংগঠনগুলোর জোট পপুলার মোবিলাইজেশন ইউনিট বা পিএমইউ এক বিবৃতিতে জানিয়েছে, দুইদিন আগে তারা হাইফা বন্দরের কেমিক্যাল গুদামে ড্রোন হামলা চালিয়েছে। ইরাক এবং মধ্যপ্রাচ্যের বিভিন্ন অংশ থেকে মার্কিন সরকার সেনা প্রত্যাহার করতে রাজি না হওয়ায় এবং গাজার জনগণের প্রতি সংহতি ও ইসরাইলি আগ্রাসনের জবাবে এই হামলা চালানো হয়েছে। ইসরাইল গাজায় যে গণহত্যা চালাচ্ছে, বিশেষ করে নারী ও শিশু হত্যা করছে তা কোনভাবেই গ্রহণযোগ্য হতে পারে না বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

ইরাকের প্রতিরোধকামী যোদ্ধারা জোর দিয়ে বলেছে, দখলদার সরকার ও শত্রুর অবস্থানগুলো সম্পূর্ণ ধ্বংস না হওয়া পর্যন্ত এই ধরনের হামলা অব্যাহত থাকবে। গত মাসেও ইরাকি যোদ্ধারা ইহুদিবাদী ইসরাইলের হাইফা বন্দরে ড্রোন হামলা চালিয়েছিল।

গাজায় ইসরাইলি আগ্রাসন শুরুর পর থেকে ইরাকি প্রতিরোধ যোদ্ধারা দখলদারদের বিভিন্ন অবস্থানে হামলা চালিয়ে আসছে। এছাড়া, ইরাক ও সিরিয়ায় অবস্থানরত মার্কিন সেনা অবস্থানেও হামলা জোরদার করেছে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.