বিএটিবিসির ফ্লোরপ্রাইস উঠছে কাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের (বিএটিবিসি) শেয়ারে আর ফ্লোরপ্রাইস থাকছে না। আগামীকাল  সোমবার (৪ মার্চ) এটি উঠে যাবে।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশনা মোতাবেক কোম্পানিটির শেয়ারের উপর থেকে ফ্লোর উঠে যাচ্ছে।

গত ৬ ফেব্রুয়ারি বিএসইসি ৬টি কোম্পানির শেয়ারের উপর থেকে ফ্লোরপ্রাইস তুলে নেওয়ার নির্দেশনা জারি করে। এর মধ্যে তিনটি কোম্পানির ফ্লোরপ্রাইস পরবর্তী কার্যদিবসেই উঠে যায়। অন্যদিকে বিএটিবিসিসহ তিনটি কোম্পানির ক্ষেত্রে নিজ নিজ রেকর্ড তারিখের পরদিন থেকে ফ্লোরপ্রাইস প্রত্যাহারের কথা বলা হয়।

এদিকে গত ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বিএটিবিসির পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা এবং পরবর্তী বার্ষিক সাধারণ সভার (এজিএম) সময়সূচি চূড়ান্ত করা হয়। ওই এজিএমে অংশগ্রহণ ও লভ্যাংশ পাওয়ার যোগ্যতা নির্ধারণে ৩ মার্চ রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়। নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা অনুযায়ী রেকর্ড তারিখের পরদিন তথা আগামীকাল সোমবার (৪ মার্চ) থেকে কোম্পানিটির শেয়ারে ফ্লোরপ্রাইস থাকবে না।

 

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.