ইউরোমানি ট্রেড ফাইন্যান্স সার্ভে পুরস্কার পেলো ইবিএল

শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান ইস্টার্ন ব্যাংক পিএলসি (ইবিএল) ইউরোমানি ট্রেড ফাইন্যান্স সার্ভে ২০২৪ এর ফলাফলে ‘ডমেস্টিক’ ক্যাটাগরিতে বাংলাদেশে ‘মার্কেট লীডার’ র‌্যাংকিং লাভ করেছে। সম্প্রতি ঘোষিত জরিপের ফলাফলে দেখা গেছে সর্বাধিক সক্রিয় গ্রাহকদের কাছে ইবিএল বাংলাদেশের শ্রেষ্ঠ ব্যাংক হিসেবে বিবেচিত হয়েছে। উল্লেখ্য, গত বছর ইউরোমানির একই জরিপেও ইবিএল বাংলাদেশে শ্রেষ্ঠ র‌্যাংকিং অর্জন করে।

এ প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার বলেন, “গ্রাহকদের কাছ থেকে এজাতীয় মূল্যবান স্বীকৃতি আমাদের জন্য অবশ্যই আনন্দের। যেকোন পুরস্কার বা স্বীকৃতিকে ইবিএল আরও ভালো কিছু করার প্রেরণা হিসেবে গ্রহণ করে”।

প্রতি বছর ইউরোমানি জরিপে নির্বাচিত গ্রাহকদের কাছে জানতে চাওয়া হয়, কোন আর্থিক প্রতিষ্ঠান ঐ দেশে তাদের বিবেচনায় সেরা এবং বিভিন্ন ক্যাটাগরিতে তার পারফর্মেন্সকে তারা কীভাবে মূল্যায়ন করে? ২০২৪ সালে পরিচালিত জরিপে রেকর্ড সংখ্যক উত্তরদাতা অংশগ্রহণ করেন। তের হাজারের অধিক কর্পোরেট গ্রাহক এবং আর্থিক প্রতিষ্ঠান প্রায় ৬০টি দেশের শীর্ষস্থানীয় প্রায় ১৮০টি ব্যাংক’কে র‌্যাংকিং প্রদান করেন।

দেশের সর্বাধিক সংখ্যক পুরস্কার প্রাপ্তদের মধ্যে অন্যতম হিসেবে বিবেচিত ইবিএল সম্প্রতি ‘এশিয়ামানি বেস্ট ডমেস্টিক ব্যাংক ২০২৩’, ‘আইসিএমএবি বেস্ট কর্পোরেট এওয়ার্ড ২০২২’ এ গোল্ড ট্রফি এবং ‘আইসিএসবি গোল্ড এওয়ার্ড ফর কর্পোরেট গভর্নেন্স’ লাভের গৌরব অর্জন করেছে।

ইউরোমানি লন্ডনভিত্তিক একটি প্রভাবশালী আন্তর্জাতিক ব্যবসা ও অর্থায়ন বিষয়ক প্রকাশনা। প্রতি বছর পরিচালিত ট্রেড ফাইন্যান্স জরিপে আর্থিক প্রতিষ্ঠানগুলোকে বৈশ্বিক, আঞ্চলিক ও জাতীয় পর্যায়ে দুই ধরণের র‌্যাংকিং প্রদান করা হয়ে থাকে। র্যাংকিংগুলো হলো- মার্কেট লীডার এবং শ্রেষ্ট সেবা।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.