বেইলি রোডে আগুনে নিহত ৪৩: স্বাস্থ্যমন্ত্রী

রাজধানীর বেইলি রোডে একটি বহুতল ভবনে লাগা আগুনে পুড়ে ৪৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে মারা গেছেন ১০ জন। অপর দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৩ জন মারা গেছেন।

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন এ তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দিনগত রাত ২টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সাংবাদিকদের এই তথ্য জানান তিনি।

তার দেওয়া তথ্য অনুসারে বার্ন ইনস্টিটিউট ও ঢাকা মেডিক্যাল কলেজে অগ্নিদগ্ধ ৩২ জনকে ভর্তি করা হয়েছে। এদের বড় অংশের অবস্থা বেশ গুরুতর।

সাংবাদিকদের মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাকে দ্রুত হাসপাতালে আসতে বলেছেন। এখানে এসে যা দেখলাম তা ভয়াবহ অবস্থা। বার্ন ইনস্টিটিউটে এখন পর্যন্ত ১০ জন মারা গেছেন। অপর দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৩ জন মারা গেছেন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, যারা এখন পর্যন্ত বেঁচ আছেন তাদের বেশিরভাগের শ্বাসনালী পুড়ে গেছে। এটা অত্যন্ত দুঃখজনক। যারা বেঁচে আছেন তাদের বাঁচিয়ে রাখার চেষ্টা চলছে। আহতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বার্ন ইউনিটে ভর্তি আছেন। বাইরে কেউ আছে কি না এখনো তথ্য পাওয়া যায়নি।

ডা. সামন্ত লাল সেন বলেন, ঢামেকে ১৪ জন ও বার্নে আহতের ৮ জন চিকিৎসাধীন। প্রধানমন্ত্রীর নির্দেশে সবাইকে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে আলোচিত সাততলা ভবনটির দ্বিতীয় তলায় কাচ্চি ভাই আগুন লাগে। অল্প সময়ের মধ্যে আগুন উপরের তলাগুলোতে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ঘটনাস্থলে ছুটে আসে। তাদের সম্মিলিত চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নেভানোর পাশাপাশি ভবনে আটকা পড়া ব্যক্তিদের মই দিয়ে নামিয়ে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ততক্ষণে আগুনে পুড়ে ও ধোঁয়ায় দম বন্ধ হয়ে অসংখ্য মানুষের মৃত্যু ঘটে।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.