ধর্মশালাও ‘দর্শক’ রাহুল

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ বাজেভাবেই শুরু হয়েছিল ভারতের। হায়দরাবাদ টেস্টে দলটি ২৮ রানে হারে বেন স্টোকসদের বিপক্ষে। অবশ্য সেই ম্যাচে ব্যাট হাতে দারুণ পারফরম্যান্স করেছেন রাহুল। প্রথম ইনিংসে ৮৬ রানের পর দ্বিতীয় ইনিংসে করেছেন ২২ রান। কিন্তু সেই ম্যাচের পরই উরুর চোটে পরেন এই উইকেটরক্ষক ব্যাটার। অবশ্য শেষ তিন ম্যাচের জন্য রাহুলকে আবারো দলে ফিরিয়েছিল ভারত। কিন্তু তৃতীয় ও চতুর্থ টেস্টের পর পঞ্চম টেস্টেও খেলা হচ্ছে না তার। তার বদলে দলে আছেন দেবদূত পাড়িক্কাল।

ক্রিকেট-বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানায়, ধর্মশালায় ৭ মার্চ থেকে শুরু হতে যাওয়া সিরিজের পঞ্চম এবং শেষ টেস্টেও রাহুল খেলবেন না। চোটের চিকিৎসা করাতে ভারতের উইকেটরক্ষক এই ব্যাটার বর্তমানে লন্ডনে আছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) অবশ্য এখনও এই ব্যাপারে কোনও বিবৃতি দেয়নি। ক্রিকইনফো আরও বলেছে, রাহুলের ইনজুরি নিয়ে দুশ্চিন্তায় আছে তার আইপিএল দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসও। কেননা ২২ মার্চ থেকে শুরু হতে যাওয়া আইপিএলের প্রথম ভাগে এই চোটের কারণে খেলা নাও হতে পারে রাহুলের। গত বছর আইপিএলে ঊরুর কোয়াড্রিসেপ থেকে টেন্ডন (তন্তু) ছিঁড়ে যাওয়ায় অস্ত্রোপচার করাতে হয়েছিল রাহুলকে। সেবারের আইপিএলে আর খেলতে পারেননি তিনি।

তারপর গত বছর জুনে অনুষ্ঠিত হওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেও খেলতে পারেননি রাহুল। এশিয়া কাপ দিয়ে অবশ্য মাঠে ফিরেছিলেন রাহুল। এরপর বিশ্বকাপেও খেলেছিলেন তিনি। পাঁচ ম্যাচের এই টেস্ট সিরিজে ৩-১ ব্যবধানে জয় আগেই নিশ্চিত করেছে ভারত।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.