‘নো বল’ না দেয়ায় আম্পায়ারের উপর চটলেন হাসারাঙ্গা

তিন ম্যাচ সিরিজের প্রথম দুটিতে জয় পেয়ে সিরিজ আগেই নিশ্চিত করেছিল শ্রীলঙ্কা। শেষ ম্যাচ আফগানদের হোয়াইটওয়াশের লক্ষ্য নিয়েই মাঠে নামে দলটি। যেখানে আগে ব্যাট করে স্বাগতিকদের ২১০ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় লঙ্কানদের। যেখানে শেষ ওভারে জয়ের জন্য দলটির সমীকরণ দাঁড়ায় ৬ বলে ১৯ রান। সেখানে ওভারের প্রথম তিন বলে ৮ রান তোলেন মেন্ডিস।

সে সময় ওয়াফাদার মোমান্দের করা ওভারের চতুর্থ বলটি কামিন্দু মেন্ডিসের বুকের কাছ দিয়ে যায়। স্বাভাবিকভাবেই সেটা নো বল হওয়ার কথা। কিন্তু লেগ আম্পায়ার লিন্ডন হানিবল কোনো প্রতিক্রিয়াই দেখাননি। সে সময় লঙ্কান ব্যাটাররা নো বলের দাবি জানান। এমনকি রিভিউ নেয়ার কথা জানালেও কোনো লাভ হয়নি। এমন কাণ্ডে চটেছেন লঙ্কান অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা।

অবশ্য সেই বিতর্কিত বলের পরের স্বাগতিকদের প্রয়োজন ছিলো ২ বলে ১১ রান। পরের বলটি ওয়াইড বল করেন ওয়াফাদার। পরের বলে শট খেলতে পারলেও, শেষ বলে ছক্কা হাঁকান মেন্ডিস। ফলে ৩ রানে ম্যাচ হারায় আক্ষেপটা আরো বাড়ে হাসারাঙ্গাদের।

এ প্রসঙ্গে হাসারাঙ্গা বলেন, ‘আন্তর্জাতিক ম্যাচে এমন ঘটনা ঘটা উচিত নয়। যদি বলটা কোমরের কাছাকাছি দিয়ে যেত, তাহলে কোনো সমস্যা ছিলো না। কিন্তু একটি বল যেটা এত উঁচুতে ছিলো যে… আরেকটু উপরে উঠলে ব্যাটারের মাথায় আঘাত করতে পারত। আপনি যদি এটি (নো বল) দেখতে না পান, তাহলে সেই আম্পায়ার আন্তর্জাতিক ক্রিকেটের জন্য উপযুক্ত নয়। তিনি যদি অন্য কোনো কাজ করেন তাহলে সেটা আরো ভালো হবে।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.