৩ রানে হারিয়ে আফগানদের সান্তনার জয়

শ্রীলঙ্কায় একমাত্র টেস্টের পর ওয়ানডে সিরিজের তিন ম্যাচ এবং টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ টানা হারে দলটি। যদিও শেষ ম্যাচে জিতে স্বস্তিতে সিরিজ শেষ করল তারা। স্বাগতিকদের তিন রানে হারিয়েছে আফগানরা।

আগে ব্যাটিং করে পাঁচ উইকেটে ২০৯ রান করে আফগানরা। সফরকারীদের জেতাতে বিশাল ভূমিকা রাখেন দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ এবং হযরতউল্লাহ জাজাই। ওপেনিং জুটিতে ৮৮ রানের জুটি গড়েন তারা। ২২ বলে ৪৫ করে জাজাই থামলেও গুরবাজ করেন ৪৩ বলে ৭০ রান। তারপর আজমতউল্লাহ ওমরজাই ২৩ বলে ৩১ এবং মোহাম্মদ ইশাক ৮ বলে ১৬ করে বিশাল পুঁজি পায় আফগানরা। মূলত প্রথম দুই ম্যাচ জিতেই আগেই সিরিজ নিশ্চিত করা লঙ্কানরা সেরা কয়েকজন তারকাকে বিশ্রাম দিয়েই এই ম্যাচে খেলতে নামে।

সেই সুযোগে তাদের হারিয়ে জয় পায় আফগানরা। লঙ্কানদের শুরুটা অবশ্য দারুণ ছিল। কুশল মেন্ডিসকে এক পাশে রেখে ঝড় তোলেন আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা। ষষ্ঠ ওভারে মেন্ডিস ফেরার আগে দুজন করেন ৬৪ রান।

অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গাও সুবিধা করতে পারেননি। মূলত ৩০ বলে ৬০ করে নিশাঙ্কা পেশির চোটে মাঠ ছাড়লে বিপদে পড়ে দলটি। সাদিরা সামারাবিক্রমা আর কামিন্দু মেন্ডিস মিলে অবশ্য আবারও আশা জাগান। ১২ বলে ২৩ করে সামারাবিক্রমা ফিরে যান। কামিন্দু শেষপর্যন্ত চেষ্টা চালিয়ে যান। ৩৯ বলে ৬৫ রান করে অপরাজিত ছিলেন তিনি। ম্যাচ জিততে শেষ ওভারে ১৯ রান দরকার ছিল শ্রীলঙ্কার। দারুণ খেলতে থাকা কামিন্দু সম্ভাবনা জাগিয়েও আম্পায়ার একটি নিশ্চিত নো বল না দেওয়ায় সমীকরণ মেলাতে ব্যর্থ হন তিনি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.