তামিমের সেঞ্চুরিতে চট্টগ্রামের বড় পুঁজি

শুরুতে সৈকত ফেরার পর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে টেনেছেন তানজিদ তামিম ও টম ব্রুস। তাদের দুজনের ব্যাটেই বড় পুঁজি ভিত গড়ে চট্টগ্রাম। দারুণ ব্যাটিংয়ে সেঞ্চুরির দেখা পান তানজিদ তামিম। তরুণ এই ওপেনারের সেঞ্চুরিতে বাঁচা-মরার ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে ১৯২ রানের পুঁজি পেয়েছে চট্টগ্রাম।

চট্টগ্রামের পুরো ইনিংসটা ছিল তানজিদ তামিমময়। তবে টস জিতে ব্যাটিংয়ে নামা চট্টগ্রামের শুরুটা ভালো হয়নি। বর্তমান সময়ে বিধ্বংসী ওপেনার হিসেবে খ্যাতি পেলেও চট্টগ্রামের হয়ে অভিষেকে জ্বলে উঠতে পারেননি মোহাম্মদ ওয়াসিম। সংযুক্ত আরব আমিরাতের এই ওপেনার এদিন ফিরেছেন ইনিংসের দ্বিতীয় ওভারেই। নাসুম আহমেদের টসড আপ ডেলিভারিতে স্লপ সুইপ করতে গিয়ে ডিপ স্কয়ার লেগে ক্যাচ দিয়েছেন ১ রানে।

তিনে নেমে তানজিদ তামিমের সঙ্গে জুটি গড়ে তোলেন সৈকত আলী। তাদের দুজনের ব্যাটিং দৃঢ়তায় পাওয়ার প্লেতে ১ উইকেট হারিয়ে ৪৯ রান তোলে চট্টগ্রাম। পাওয়ার প্লে শেষ হওয়ার পর অবশ্য উইকেট হারায় তারা। জেসন হোল্ডারের লেংথ ডেলিভারিতে জয়ের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন ১৮ রান করা সৈকত। এরপর তানজিদ তামিমকে সঙ্গ দেন ব্রুস।

এদিকে সাবধানী ব্যাটিংয়ে ৩২ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন তানজিদ তামিম। এরপর দ্রুত রান তুলতে থাকেন তরুণ এই ওপেনার। পেয়েছেন এবারের আসরে প্রথম সেঞ্চুরির দেখাও। হোল্ডারের বলে কভার পয়েন্টে ঠেলে দিয়ে এক রান নেন তিনি। তাতেই ৫৮ বলে সেঞ্চুরি ছুঁয়েছেন তানজিদ তামিম। যা এবারের আসরের তৃতীয় সেঞ্চুরি। এর আগের দুটি করেছেন তাওহীদ হৃদয় এবং উইল জ্যাকস। সেঞ্চুরির পর আরও দ্রুত রান তোলায় ব্যস্ত হয়ে পড়েন তানজিদ তামিম। তবে তাকে থামান ওয়েন পারনেল। বাঁহাতি এই পেসারের দারুণ এক ইয়র্কারে বোল্ড হয়েছেন ১১৬ রানের ইনিংস খেলা এই ব্যাটার। এদিকে ৩৬ রান করেছেন ব্রুস। খুলনার হয়ে একটি করে উইকেট নিয়েছেন পারনেল, নাসুম, হোল্ডার এবং মুকিদুল ইসলাম মুগ্ধ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.