পুঁজিবাজারে আজও মূল্য সংশোধন

টানা দ্বিতীয় দিনের মতো মূল্য সংশোধন হয়েছে দেশের পুঁজিবাজারে। আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেশিরভাগ কোম্পানি শেয়ারের দর হারিয়েছে। একইসাথে কমেছে প্রধান মূল্যসূচক ডিএসইএক্স।

গতকাল রোববারও ডিএসইতে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম কমেছিল। কিন্তু ব্যাংকিং খাতের কোম্পানিগুলোর শেয়ারের মূল্য বৃদ্ধি পাওয়ায় সূচক না কমে উল্টো বেড়েছিল।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইতে অধিকাংশ কোম্পানির শেয়ারের দর কমেছে। এই বাজারে আজ লেনদেনে অংশ নিয়েছে ৩৯৫ টি কোম্পানি। এর মধ্যে কমেছে ২৫৪ টি বা ৬৪ দশমিক ৩০ শতাংশ কোম্পানির শেয়ারের দাম কমেছে। আর দর বেড়েছে ১১৪ টি বা ২৮ দশমিক ৮৬ শতাংশ কোম্পানির। অন্যদিকে ২৭ টি  কোম্পানির শেয়ারের মূল্য ছিল অপরিবর্তিত।

এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ২২ দশমিক ১৩ পয়েন্ট কমে ৬ হাজার ৪২৪ পয়েন্টে নেমে আসে।

শরীয়াহ সূচক ‘ডিএসইএস’ ৪ দশমিক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৯৩ পয়েন্ট হয়েছে। অন্যদিকে ডিএস-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৬৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ১ হাজার ৬৯৩ কোটি  ১৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলো ১ হাজার ৮৫২ কোটি ৫১ লাখ টাকা। আগের দিনের তুলনায় এই বাজারে লেনদেন কমেছে ১৫৯ কোটি ৩৭ লাখ টাকা বা ৮ দশমিক ৬০ শতাংশ।

অর্থসূচক/ এইচএআই

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.