ফিলিস্তিনের প্রতিরোধকামীরাই বিজয়ী হবে: হিজবুল্লাহ মহাসচিব

ইসরাইলি সেনাদের বর্বর আগ্রাসনের বিরুদ্ধে ফিলিস্তিনের প্রতিরোধকামীরা যে যুদ্ধ চালাচ্ছেন তাতে চূড়ান্ত পর্যায়ে তারাই বিজয়ী হবেন বলে মন্তব্য করেছেন লেবাননের প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ।

লেবানন সফররত ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ানের সঙ্গে বৈঠকে একথা বলেছেন হিজবুল্লাহ মহাসচিব। ইরানি পররাষ্ট্রমন্ত্রী ও হিজবুল্লাহ মহাসচিব আঞ্চলিক ঘটনাবলী বিশেষ করে অবরুদ্ধ গাজা উপত্যকায় ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরাইলের বর্বর আগ্রাসন নিয়ে আলোচনা করেন। বৈঠকে উপস্থিত ছিলেন লেবাননে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মুজতবা আমানি, ইরানি পররাষ্ট্রমন্ত্রীর সিনিয়র উপদেষ্টা আলী আজগর খাজি এবং ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যপ্রাচ্য ও আফ্রিকা বিষয়ক বিভাগের মহাপরিচালক মাহাদি শুশতারি।

তিনি বলেন, ফিলিস্তিনের প্রতিরোধকামী যোদ্ধাদের কাছে দখলদার ইসরাইলি সেনাদের অপমানজনক পরাজয় হবে। ফিলিস্তিনি জনগণের প্রতি ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী এবং ইরানের সরকার যে দৃঢ় সমর্থন দিয়ে আসছে তার ব্যাপক প্রশংসা করেন হিজবুল্লাহ মহাসচিব। তিনি ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ অক্ষের উচ্চমাত্রার যুদ্ধ-প্রস্তুতি এবং পারস্পরিক সহযোগিতার কথা উল্লেখ করে বলেন, ইহুদিবাদী শত্রুরা কৌশলগত সংকটের মুখে পড়েছে এবং তারা গাজা উপত্যকায় ঘোষিত কোন লক্ষ্য অর্জন করতে পারেনি।

গাজা ইসরাইল যুদ্ধকে কেন্দ্র করে ইরান আন্তর্জাতিক অঙ্গনে যে কূটনৈতিক তৎপরতা চালাচ্ছে সে সম্পর্কে বৈঠকে আমির আব্দুল্লাহিয়ান হিজবুল্লাহ মহাসচিবকে অবহিত করেন। তিনি বলেন, মধ্যপ্রাচ্যের প্রতিরোধকামী সংগঠনগুলো চলমান গাজা যুদ্ধের ব্যাপারে নিজেদের অবস্থানে দৃঢ় রয়েছে এবং তারা একটি রাজনৈতিক সমাধানের বিষয়ে অত্যন্ত বিচক্ষণতার সাথে কাজ করছে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.