মেঘনা পেট্রোলিয়ামের এজিএম অনুষ্ঠিত

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের (এমপিএল) ৪৫ তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং ৯ম বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ ফেব্রুয়ারী) সভাগুলো যথাক্রমে ১০ টায় ও ১১ টায় ‘‘ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়।

উক্ত  এজিএম ও বিশেষ সাধারণ সভায় শেয়ারহোল্ডারবৃন্দ ভার্চুয়্যালি অংশগ্রহণ করে তাঁদের বক্তব্যে কোম্পানির বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন এবং কোম্পানির উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করেন। কোম্পানির ২০২২-২০২৩ হিসাব বছরে ৪৪২ কোটি টাকা কর উত্তর মুনাফা অর্জন করায় এবং শেয়ার প্রতি আয় ৪০ টাকা ৮৬ পয়সা হওয়ায় কোম্পানির পরিচালক পর্ষদ ও সর্বস্তরের কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদেরকে ধন্যবাদ জ্ঞাপন পূর্বক সন্তোষ প্রকাশ করা হয়। এ ছাড়া সভায় ১৬০% নগদ লভ্যাংশের অনুমোদন প্রদান করা হয়।

এজিএম এ সভাপতিত্ব করেন জ্বালানি ও খনিজ সম্পদ সচিব এবং কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোঃ নূরুল আলম।

সভায় এমপিএল বোর্ডের- খালিদ আহম্মেদ, পরিচালক (অপাঃ ও পরিঃ) বিপিসি ও পরিচালক; মোঃ আসমাউল হোসেন, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব ও স্বাধীন পরিচালক; মোঃ খলিলুর রহমান, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব ও স্বাধীন পরিচালক; আবু দাইয়ান মোহাম্মদ আহসানউল্লাহ, যুগ্নসচিব, অর্থ বিভাগ ও পরিচালক; কাজী শাহজাহান, যুগ্নসচিব (মন্ত্রিপরিষদ সচিবের একান্ত সচিব), মন্ত্রিপরিষদ বিভাগ ও পরিচালক; শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন, উপ-সচিব, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ ও পরিচালক; আবুল ফজল মোঃ নাফিউল করিম, পরিচালক; মোহাম্মদ জাহাঙ্গীর আলম, শেয়ারহোল্ডার পরিচালক; মোঃ টিপু সুলতান, ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব), মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড ও পরিচালকর্ড এবং কোম্পানি সচিব রেজা মো: রিয়াজউদ্দিন ভার্চুয়্যালি অংশগ্রহণ করেন।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.