ইয়েমেনে আবারও ইঙ্গ-মার্কিন বাহিনী হামলা

ইয়েমেনের পশ্চিমাঞ্চলীয় হুদায়দা প্রদেশে আবারও হামলা চালিয়েছে আমেরিকা ও ব্রিটেন। স্থানীয় সূত্রগুলো বলছে, গতরাতে প্রদেশের ‘রা’স ইসা’ এলাকায় দুই দফা হামলা চালিয়েছে ইঙ্গ-মার্কিন বাহিনী। ক্ষয়ক্ষতি সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।

গাজায় চলমান গণহত্যা বন্ধের দাবিতে ইসরাইল অভিমুখী জাহাজগুলো আটকে দেওয়ার পদক্ষেপ নিয়েছে ইয়েমেনের সামরিক বাহিনী। যারা নির্দেশ অমান্য করছে তাদের ওপর হামলাও চালাচ্ছে তারা। কারণ ইসরাইল অভিমুখী জাহাজগুলো দখলদার ও ঘাতক ইসরাইলি বাহিনীর জন্য নানা রসদ ও সরঞ্জাম বহন করছে এবং সেগুলোই নিরপরাধ গাজাবাসীর বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে।

বিশ্বের অনেক মুসলিম দেশ ও সরকার গাজার পক্ষে তেমন কিছুই করতে না পারলেও ইয়েমেনের হুথি সমর্থিত সরকার ও সামরিক বাহিনী সাহসী এই পদক্ষেপ নিয়েছে। এতেই ক্ষেপে গেছে ইসরাইলের ঘনিষ্ঠ দুই মিত্র আমেরিকা ও ব্রিটেন।

হুথি সমর্থিত ইয়েমেনের সেনাবাহিনী যাতে লোহিত সাগর ও বাব আল-মান্দাব প্রণালিতে ইসরাইলের সঙ্গে সংশ্লিষ্ট জাহাজগুলোতে হামলা চালাতে না পারে সে লক্ষ্যে আমেরিকা ও ব্রিটেন এ আগ্রাসন চালাচ্ছে। কিন্তু ইয়েমেনে ক্ষমতাসীন হুথি আনসারুল্লাহর নেতারা বারবারই একথা সাফ জানিয়ে দিচ্ছেন যে, তাদের হামলার মূল লক্ষ্য গাজা উপত্যকায় ইসরাইলি আগ্রাসন বন্ধ করা। তারা বলেছেন, যতদিন গাজা উপত্যকার নিরপরাধ মানুষের ওপর ইহুদিবাদী বাহিনীর পাশবিক গণহত্যা বন্ধ না হবে ততদিন লোহিত সাগরে ইসরাইলের সঙ্গে সংশ্লিষ্ট জাহাজগুলোতে হামলা চলতে থাকবে। ইঙ্গো-মার্কিন বাহিনীর এ আগ্রাসনে ইয়েমেনের সেনাবাহিনীর মনোবল ভাঙবে না। পার্সটুডে

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.