শুরু হচ্ছে ৩দিনের আন্তর্জাতিক পর্যটন মেলা

শুরু হচ্ছে ‘বিমান-ঢাকা ট্রাভেল মার্ট ২০২৪’ শীর্ষক ৩দিনের আন্তর্জাতিক পর্যটন মেলা। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) থেকে রাজধানীর সোনারগাঁ হোটেলের বল রুমে শুরু হবে মেলাটি।

বৃহস্পতিবার মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম।

ভ্রমণ ও পর্যটন বিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটর ১৯তম ঢাকা ট্রাভেল মার্টের আয়োজন করছে এবং এবারের মেলার টাইটেল স্পন্সর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শফিউল আজিম, এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান একেএম আফতাব হোসেন প্রামানিক এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী আবু তাহির মোহাম্মদ জাবের।

দেশ-বিদেশের ৮০টির বেশি প্রতিষ্ঠান ও সংস্থা এবারের ট্রাভেল মার্টে অংশ নিচ্ছে। অংশগ্রহণকারীদের মধ্যে রয়েছে এয়ারলাইন, হোটেল, রিসোর্ট, ট্রাভেল এজেন্ট, ট্যুর অপারেটর, প্রশিক্ষণ ইন্সটিটিউট, মেডিক্যাল ট্যুরিজম এজেন্সীসহ ভ্রমণ ও পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান। মেলা চলাকালে ভিজিটরদের জন্য অংশগ্রহণকারীদের পক্ষ থেকে আকর্ষণীয় প্যাকেজ ও ডিসকাউন্ট প্রদান করা হবে।

পর্যটন মেলাটি প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত চলবে এবং ভিজিটরদের জন্য প্রবেশ মূল্য রাখা হয়েছে জনপ্রতি ৫০টাকা। মেলার সমাপনি দিনে ভিজিটরদের উপস্থিতিতে এন্ট্রি টিকিটের ওপর গ্র্যান্ড র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। র‌্যাফেল পুরস্কারের মধ্যে থাকবে জেদ্দা/ মদীনা, মালদ্বীপ, দুবাই, ব্যাংকক, দিল্লী, মুম্বাই, কলকাতা, কক্সবাজার, সিলেট এবং চট্রগ্রাম ভ্রমণের জন্য রিটার্ণ টিকিট; ঢাকা, চট্রগ্রাম, সিলেট, বান্দরবান এবং কুয়াকাটায় বিভিন্ন তারকা হোটেল ও রিসোর্টে আবাসন, দুজনের জন্য ডিনার কুপন ইত্যাদি।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.