স্থায়ী যুদ্ধবিরতির বিরোধিতা করে যাচ্ছে ইসরাইল: হামাসের ক্ষুব্ধ প্রতিক্রিয়া

গাজা উপত্যকায় স্থায়ী যুদ্ধবিরতি প্রতিষ্ঠিত হয় এমন যেকোনো চুক্তির বিরোধিতা করায় ইসরাইলের বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস। এটি বলেছে, ইসরাইলিরা গাজা উপত্যকায় অবরোধ আরোপ করে রেখে সেখানে সামরিক হামলা চালিয়ে যেতে চায়।

হামাসের লেবানন প্রতিনিধি ওসামা হামদান সোমবার রাতে বৈরুতে এক সংবাদ সম্মেলনে একথা জানান। তিনি বলেন, ইসরাইল আসলে গাজায় স্থায়ী যুদ্ধবিরতি না দিয়েই তাদের পণবন্দিদের মুক্ত করে নিতে চায়। মধ্যস্থতাকারীরা একটি চুক্তি চূড়ান্ত করার জন্য চেষ্টা করে যাচ্ছেন। তবে আমাদের দাবি পূরণ না করে কোনো চুক্তি চূড়ান্ত হবে না।

হামাসের এই পলিটব্যুলো নেতা বলেন, স্থায়ী যুদ্ধবিরতি প্রতিষ্ঠা করে গাজা থেকে ইসরাইলি সেনাদের পুরোপুরি প্রত্যাহার করে নিতে হবে এবং এই উপত্যকার ওপর থেকে ১৭ বছরের অবরোধ তুলে দিতে হবে।

এর আগে শনিবার রাতে হামদান সংবাদ সম্মেলনে বলেছিলেন, আগ্রাসনের শুরু থেকেই হামাস সব সময় গাজা উপত্যকার ওপর ইসরাইলি বর্বরোচিত গণহত্যা বন্ধ করে এমন যেকোনো প্রস্তাব নিয়ে আলোচনা করতে নিজের প্রস্তুতির কথা ঘোষণা করে এসেছিল।

হামদান গতরাতের সংবাদ সম্মেলনে গাজায় ইসরাইলি অপরাধযজ্ঞের ব্যাপারে আন্তর্জাতিক সমাজের নীরবতার তীব্র সমালোচনা করে বলেন, গাজা উপত্যকায় বিশ্বের চোখের সামনে জাতিগত শুদ্ধি অভিযান চললেও বিশ্ববাসী দেখেও না দেখার ভান করছে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.