পাকিস্তানের ৩ সংস্করণে সহ-অধিনায়ক চান না আফ্রিদি

সবশেষ ওয়ানডে বিশ্বকাপে বাজে পারফরম্যান্স করেছিল পাকিস্তান দল। এরপরই দেশটির ক্রিকেটাঙ্গনে দেখা গিয়েছে নানান রকমের পরিবর্তন। যেখানে ব্যর্থতার দায় নিয়ে অধিনায়কত্ব ছাড়তে হয়েছিল বাবর আজমকে। ফলে সাদা পোশাকের দায়িত্ব পান শান মাসুদ ও টি-টোয়েন্টির অধিনায়ক করা হয় শাহিন শাহ আফ্রিদিকে। এরপরও দলটি কোনো সফলতা পাচ্ছে না।

এনডিটিভিকে দেয়া এক সাক্ষতাকারে পাকিস্তানের সাবেক ক্রিকেটার শাহিদ আফ্রিদি বলেন, ‘সব সংস্করণের জন্য পিসিবিকে একজন অধিনায়ক রাখতে হবে। এমনকি দলে কোনো সহ-অধিনায়কেরও প্রয়োজন নেই। যাতে দলের দায়িত্বে থাকা খেলোয়াড় (অধিনায়ক) বাকিদের কাছে একটি পরিষ্কার বার্তা দিতে পারে।’

অবশ্য বিশ্বকাপের ব্যর্থতার দায়ে শুধু অধিনায়ক নয়, দলটির টিম ম্যানেজমেন্টেও এসেছিল বিশাল পরিবর্তন। যেখানে মিকি আর্থারকে সরিয়ে দলটির ম্যানেজিং ডিরেক্টর পদের দায়িত্ব দেয়া হয়েছিল সাবেক অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে। কিন্তু তার অধীনে এখনো পর্যন্ত কোনো ভালো ফলাফল পায়নি দলটি। দায়িত্ব নেয়ার পর হাফিজের প্রথম সিরিজের অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩-০ ব্যবধানে সিরিজ হেরেছিল মাসুদের দল। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষেও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে কোনো রকম হোয়াইটওয়াশ এড়িয়েছে তারা।

আফ্রিদি বলেন, ‘আপনি যদি মনে করেন মোহাম্মদ হাফিজ ভালো তাহলে শুধু একটি সিরিজে তাকে বিচার করবেন না। তাকে আরো সময় দিন এবং একই কথা অধিনায়কের ক্ষেত্রেও প্রযোজ্য হবে। তাদের তিন বছর সেখানে থাকা উচিত। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা লড়াই এর জন্য কঠিন একটি টুর্নামেন্ট হতে যাচ্ছে। তাই আমি মনে করি না এখন এই সংস্করণে কোনো পরিবর্তন আনা ঠিক হবে।”

এই দলের উপর ভরসা রাখার ব্যাপারে তিনি বলে, ‘আমাদের শুধু এই দলের খেলোয়াড়দের সঙ্গেই চালিয়ে যেতে হবে। তাদের আত্মবিশ্বাস দিতে হবে। তবে হ্যাঁ আমি ফখর জামান এবং সাইম আইয়ুবকে টি-টোয়েন্টিতে ওপেনিংয়ে দেখতে চাই।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.