জাদেজার চোটে দুশ্চিন্তা বাড়ল ভারতের

ইংল্যান্ডের সঙ্গে প্রথম ইনিংসে বিশাল লিড নিয়েও জিততে পারেনি ভারত। উল্টো অলি পোপের অসাধারণ এক ইনিংস এবং টম হার্টলির দুর্দান্ত বোলিংয়ে জিতে গেছে ইংল্যান্ড। সিরিজে পিছিয়ে পড়ার পর এবার আরেকটি দুঃসংবাদ শুনল ভারত। বিশাখাপত্তমে দ্বিতীয় টেস্টে নাও খেলতে পারেন দলটির অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছেন জাদেজা। ফলে বিশাখাপত্তমে তাকে পাওয়ার সম্ভাবনা খুবই কম। সেক্ষেত্রে অতিরিক্ত এক স্পিনার নিলে ব্যাটার সংকটে পড়তে হতে পারে ভারতকে। জাদেজার ইনজুরি হয়েছে হায়দরাবাদ টেস্টেই। ২৩১ রান তাড়ায় গত রবিবার ২ রান করে আউট হন জাদেজা। ইংলিশ অধিনায়ক বেন স্টোকসের দুর্দান্ত এক থ্রোতে রান আউটের আগে ক্রিজে ঢোকার সময় পেশিতে টান পড়ে তার। দিন শেষে তার চোটের স্ক্যান করা হয়।

স্ক্যানের রিপোর্ট দেখেই শঙ্কা জেগেছে। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়ে দিয়েছে, এই চোট গুরুতর। সেক্ষেত্রে বিশাখাপত্তমে দ্বিতীয় টেস্টে তাকে না পাওয়ার সম্ভাবনাই বেশি। জাদেজার প্রতিবেদন আপাতত মুম্বাই ইন্সটিটিউতে পাঠানো হয়েছে। সেখানে বিশেষজ্ঞ মতামত নিয়েই পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

দায়িত্বশীল একজনের বরাত দিয়ে ক্রিকবাজ লিখেছে, ‘আমরা যেটা বুঝেছি পেশিতে টান পড়েছে তবে টিআর নেই। সে তৃতীয় টেস্টে ফিট হয়ে যাবে, তবে দ্বিতীয় টেস্ট খেলতে পারবে না।’

হায়দরাবাদে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন জাদেজা। ছয়ে নেমে করেন ইনিংস সর্বোচ্চ ৮৭ রান। তার ব্যাটেই ১৯০ রানের বিশাল লিড পায় ভারত। বিশাখাপত্তমে ২ ফেব্রুয়ারি শুরু হবে ভারত-ইংল্যান্ডের দ্বিতীয় টেস্ট।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.