বিশ্বকাপের ৫ দিন আগে শেষ হবে আইপিএল

২০২৪ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরুর দিনক্ষণ এখনও নির্ধারণ করেনি বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

তবে একটি প্রতিবেদনে বলা হয়েছে, এবারের আইপিএলের আসর আগামী ২২ মার্চ শুরু হতে পারে। এদিকে নির্বাচনী বছর হওয়া সত্ত্বেও টুর্নামেন্টটি সম্পূর্ণভাবে ভারতের মাটিতে আয়োজন করতে চায় বিসিসিআই।

আর সেদিন আইপিএল শুরু হলে, সেটি চলবে ২৬ মে পর্যন্ত। অর্থাৎ, এই হিসেবে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর মাত্র পাঁচ দিন আগে শেষ হবে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি লিগটির এবারের আসর। ১ জুন থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার কথা।

টুর্নামেন্টে ভারত তাদের প্রথম ম্যাচটি খেলবে ৫ জুন। সেক্ষেত্রে আইপিএল শেষ করে বিশ্রাম নিয়ে মাঠে নামার পর্যাপ্ত সময় পাবেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা।

অতীতে নির্বাচনের সময় টুর্নামেন্টটি সাউথ আফ্রিকা (২০০৯) এবং সংযুক্ত আরব আমিরাতে (২০১৪) স্থানান্তরিত করে বিসিসিআই। এবার পুরো আইপিএল ভারতে আয়োজনের প্রত্যাশা করছে বিসিসিআই।

যদিও বিসিসিআইয়ের আরেকটি সূত্র জানিয়েছে, আইপিএলের সময়সূচী ভারতের নির্বাচন কমিশন কর্তৃক লোকসভা নির্বাচনের তারিখগুলো কীভাবে ঘোষণা করা হয় তার সাথে জড়িত। জানা গেছে, এরই মাঝে আইসিসির সঙ্গে আইপিএলের দিনক্ষণ নিয়ে কথা বলেছে বিসিসিআই।

আইসিসিরও চাওয়া, আইপিএল এমন সময়েই যেন হয় যখন পর্যাপ্ত পরিমাণ বিদেশি ক্রিকেটার আসরটিতে খেলতে পারবে। একইসঙ্গে বিদেশি ক্রিকেটাররা টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনাও সারতে পারবে। বেশির ভাগ দেশের ক্রিকেট বোর্ডই নাকি বিসিসিআইকে প্রতিশ্রুতি দিয়েছে ফাইনাল পর্যন্ত খেলোয়াড়দের পাওয়া যাবে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.