ইংলিশ অলিম্পিয়াড গ্র্যান্ড ফিনালেতে চ্যাম্পিয়ন নাওয়াজ

ইংলিশ অলিম্পিয়াড গ্লোবাল আয়োজিত সিজন-৩ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে শুক্রবার (১৯ জানুয়ারী) রাজধানীর ইউনাইটেড ইউনিভার্সিটি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

প্রায় দুই বছর আগে ১ লাখ ৩৫ হাজারের বেশী প্রতিযোগী এ আয়োজনে অংশ নেয়। বছাইকৃত প্রায় ১০ হাজার প্রতিযোগীর মধ্য হতে গতবছর থিয়েটার রাউন্ডে ৬ বিভাগে প্রায় ৯০০ প্রতিযোগী গ্র্যান্ড ফিনালে ২০২৪ এর আয়োজনে অবতীর্ণ হয়। কিডস বিভাগে ১৫০ জন ফানালিস্টের মধ্যে গত শুক্রবার চুড়ান্ত লড়াই অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ইংলিশ অলিম্পিয়াড বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ারম্যান মো. আমানুল্লাহর তত্ত্বাবধানে প্রধান পরিক্ষক ছিলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডেভিড ডল্যান্ড। প্রধান অতিথি ছিলেন ইউনাইটেড ইউনিভার্সিটি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আবুল কাসেম মিয়া।

কিডস বিভাগে ১৫০ জন ফাইনালিস্টের মধ্যে ১৫ জন প্রতিযোগীকে বিজয়ী ঘোষনা করা হয়। এর মধ্যে শীর্ষস্থান দখল করে চ্যাম্পিয়ন হয় কিডস টিউিটোরিয়ালের নাওয়াজ ওয়াসিফ এবং অপর ২জন যথাক্রমে রানার্স-আপ ও সেকেন্ড রানার্স-আপ হয়। বাকী আরো ৫টি বিভাগে অনুরূপভাবে পুরস্কৃত করা হয়। বিভাগগুলো হলো স্মল স্টারটস, জুনিয়রস, হাই ফ্লাইয়ারস, ট্রেইলব্লেজারস এবং সিনিয়রস। অচিরেই ইংলিশ অলিম্পিয়াড সিজন-৪ শুরু হতে যাচ্ছে।

 

অর্থসূচক/ এইচএআই

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.