ইসরাইলের গুপ্তহত্যা: ইরানের প্রেসিডেন্টের হুঁশিয়ারি

সিরিয়ায় ইরানের বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির উপদেষ্টাদের ওপর ইসরাইল যে গুপ্তহত্যা চালিয়েছে তা বিনা জবাবে পার পাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি।

ইসরাইলি গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে অব্যাহতভাবে যে সন্ত্রাসী ও অবরোধমূলক তৎপরতা চালানো হচ্ছে তাকে তিনি প্রতিরোধকামী ফ্রন্টের বিরুদ্ধে ইসরাইলের ব্যর্থতা ও হতাশার বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেন। রায়িসি বলেন, মধ্যপ্রাচ্যের প্রতিরোধকামী সংগঠনগুলোর বিরুদ্ধে দখলদার ইসরাইল তার লক্ষ্য অর্জন করতে ব্যর্থ হয়ে এই গুপ্ত হত্যার পথ বেছে নিয়েছে।

এই হত্যাকাণ্ড সম্পর্কে প্রেসিডেন্ট রায়িসি বলেন, আমেরিকার-সহ যে সমস্ত দেশ মানবাধিকারের কথা বলে তাদের সমর্থন এবং ছত্রছায়ায় ইসরাইল এই গুপ্ত হত্যার মতো জঘন্য অপরাধ চালিয়ে যাচ্ছে। সিরিয়ায় যেসব সেনা নিহত হয়েছেন তাদের পরিবার ও স্বজনদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান প্রেসিডেন্ট রায়িসি।

গতকাল সিরিয়ার রাজধানী দামেস্কের একটি তিনতলা ভবনে ইসরাইল ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এতে আইআরজিসির পাঁচ সদস্য নিহত হন। যেসব সেনা কর্মকর্তা নিহত হয়েছে তারা হলেন- হুজ্জাতুল্লা ওমিদভার, আলী অগাজাদে, হোসেন মোহাম্মদি, সায়িদ কারিমি এবং মোহাম্মদ আমিন সামাদি। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.