আমানসহ ৯৩ জনের বিরুদ্ধে বিচার শুরু

বিএনপি নেতা আমানউল্লাহ আমানসহ রাজধানীর মতিঝিল থানার নাশকতার মামলায় ৯৩ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। ফলে আনুষ্ঠানিকভাবে এ মামলার বিচার শুরু হয়েছে।

সোমবার (১৫ জানুয়ারি) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হক আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠনের আদেশ দেন। একই সঙ্গে আগামী ২৮ ফেব্রুয়ারি সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেছেন আদালত।

শুনানিকালে কারাগার থেকে আদালতে হাজির করা হয় আমান উল্লাহ আমানকে। পরে তাকে আবার কারাগারে নিয়ে যাওয়া হয়। অন্যান্য আসাসিরা জামিনে থেকে আদালতে উপস্থিত হন। এ মামলায় আমান উল্লাহ আমান জামিনে থাকালেও আরেকটি মামলায় কারাগারে রয়েছেন।

এ মামলার উল্লেখযোগ আসামিরা হলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, বিএনপি নেতা বরকতউল্লাহ বুলু, হাবিব-উন-নবী খান সোহেল, ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল, বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, রফিকুল আলম মজনু ও শরাফাত আলী শফু।

২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে রাজধানীর মতিঝিল থানায় এ মামলা দায়ের করা হয়। এরপর ২০১৬ সালে বিএনপির মোট ৯৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়।

 

অর্থসূচক/এইচএআই

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.