১৮০ করেও হারল পাকিস্তান

কেন উইলিয়ামসন-ড্যারিল মিচেলের ঝড়ো হাফ সেঞ্চুরির পর টিম সাউদির নিয়ন্ত্রিত বোলিংয়ে পাকিস্তানকে ৪৬ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে উইলিয়ামসনের দল।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ২২৬ রান তোলে নিউজিল্যান্ড। অথচ শুরুটা একেবারেই ভালো ছিল না দলটির। দ্বিতীয় বলেই ডেভন কনওয়েকে ফেরান শাহিন শাহ আফ্রিদি। তাকে কভারে খেলতে গিয়ে শূন্য রানেই বিদায় নেন কনওয়ে।

এক রানে এক উইকেট পড়ার পর ৪.৫ ওভারের মধ্যেই ৪৯ রানের জুটি গড়েন ফিন অ্যালেন ও উইলিয়ামসন। ১৫ বলে ৩৪ রানের ঝড় তোলা অ্যালেনকে বিদায় করে আব্বাস আফ্রিদি। তারপর ১২ ওভারের মধ্যে স্কোরবোর্ডে ৭৮ রান যোগ করেন উইলিয়ামসন এবং মিচেল।

এই জুটিতেই মূলত প্রেক্ষাপট বদলে দেয় কিউইরা। মাত্র ২২ বলে হাফ সেঞ্চুরির দেখা পান মিচেল। ৪২ বলে নয়টি চারে ৫৭ রান করে আব্বাসের বলে বিদায় নেন উইলিয়ামসন। ২৭ বলে চারটি চার ও ছক্কায় ৬১ রান করে আফ্রিদির শিকার হন মিচেল।

শেষ দিকে গ্লেন ফিলিপস এবং মার্ক চ্যাপম্যানের ছোটো দুটি ক্যামিওতে বড় সংগ্রহ গড়ে কিউইরা। ফিলিপস ১১ বলে ১৯ এবং চ্যাপম্যান ১১ বলে ২৬ রান করেন। পাকিস্তানের হয়ে তিনটি করে উইকেট নেন আফ্রিদি এবং আব্বাস।

লক্ষ্য তাড়া করতে নেমে ১৮ ওভারে ১৮০ রান তুলে অলআউট হয় পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৫৭ রানের ইনিংস খেলেন সদ্যই পাকিস্তানের নেতৃত্ব ছেড়ে দেয়া বাবর আজম। এ ছাড়া সাইম আইয়ুব ৮ বলে ২৭, মোহাম্মদ রিজওয়ান ১৪ বলে ২৫ এবং ইফতিখার আহমেদ ১৭ বলে ২৪ রান করেন। নিউজিল্যান্ডের হয়ে ২৫ রান খরচায় চার উইকেট নেন সাউদি। দুটি করে উইকেট নেন অ্যাডাম মিলনে এবং বেন সিয়ার্স। এই ম্যাচের মাধ্যমে পাকিস্তানে নেতৃত্বের অভিষেক হয় আফ্রিদির। কিন্তু অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই হারতে হলো তাকে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.