ইসরাইল গাজায় গণহত্যা চালিয়ে কোনও লক্ষ্য অর্জন করতে পারেনি: হামাস প্রধান

ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়া বলেছেন, ইসরাইল গাজা উপত্যকায় প্রায় ১০০ দিন ধরে গণহত্যা ও যুদ্ধাপরাধ চালিয়েও কোনও লক্ষ্য অর্জন করতে পারেনি। দখলদার সরকার এখন পর্যন্ত বিশ্ববাসীর সামনে শুধু তার ‘রক্তপিপাসু ও ঘাতক’ চরিত্রের বহিঃপ্রকাশ ঘটিয়েছে মাত্র।

কাতারের রাজধানী দোহায় ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব মুসলিম স্কলার্সের এক সম্মেলনে দেয়া বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।

হানিয়া বলেন, গাজার জনগণের দৃঢ় মনোবলের কারণে ইসরাইল তার ঘোষিত একটি লক্ষ্যও অর্জন করতে পারেনি। ইহুদিবাদীরা হামাসকে ধ্বংস করা, তাদের পণবন্দিদের মুক্ত করা এবং গাজাবাসীকে স্থায়ীভাবে বাস্তুচ্যুত করার ঘোষণা দিয়ে আগ্রাসন শুরু করেছিল। আমি আপনাদেরকে এই বলে আশ্বস্ত করতে পারি যে, ভয়াবহ ধ্বংসযজ্ঞ ও ব্যাপক গণহত্যা চালানো সত্ত্বেও এসব লক্ষ্যের একটিও অর্জন করতে পারেনি ইসরাইল।

হামাস প্রধান আরও বলেন, প্রতিরোধ আন্দোলনকে নির্মূল করা সম্ভব নয় কারণ, এটি যে শুধু ফিলিস্তিনে বিরাজ করছে তাই নয় বরং বহির্বিশ্বেও এর অস্তিত্ব রয়েছে এবং গোটা মুসলিম উম্মাহ ও স্বাধীনতাকামী প্রতিটি মানুষের অন্তরে প্রতিরোধ ফ্রন্ট জাগরুক রয়েছে।

ইসমাইল হানিয়া বলেন, প্রায় ১০০ দিন ধরে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েও ইহুদিবাদী ইসরাইল গাজা থেকে তাদের একজন পণবন্দিকেও জীবিত উদ্ধার করতে পারেনি। তিনি প্রত্যয় জানিয়ে বলেন, এসব পণবন্দিকে জীবিত উদ্ধারের একমাত্র উপায় ইসরাইলি কারাগারে আটক সকল ফিলিস্তিনি বন্দিকে মুক্তি দেয়া। গাজার প্রতিরোধ যোদ্ধারা বহুদিন ধরে দখলদার শক্তির বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে পারবে বলেও তিনি প্রতিশ্রুতি ব্যক্ত করেন। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.