শিশু আয়ানের মৃত্যু: ইউনাইটেডের চিকিৎসক ও পরিচালকের বিরুদ্ধে মামলা

রাজধানীর বাড্ডায় ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে সুন্নাতে খতনা  করাতে গিয়ে অজ্ঞান করা শিশু আয়ান আহমেদের মৃত্যুর ঘটনায় মামলা করেছেন আয়ানের বাবা শামীম আহমেদ।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে বাড্ডা থানায় মামলাটি গ্রহণ করা হয়। সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াসীন গাজী।

তিনি বলেন, আজ বিকেল সোয়া ৪টায় ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে আয়ানের পরিবার মামলা করেছে। মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুর রউফ সবুজ।

মামলার বিষয়ে আয়ানের চাচা জামিল খান বলেন, বাড্ডা থানায় আয়ানের বাবা শামীম আহমেদ বাদী হয়ে মামলা করেছেন।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর সকালে বাড্ডার মাদানী এভিনিউ এলাকার ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতাল আয়ানকে সুন্নতে খৎনা করাতে নিয়ে যায় তার পরিবার। ওইদিনই সকালে ডাক্তারদের পরামর্শে আয়ানকে অ্যানেসথিসিয়া দিয়ে খৎনা করা হয়। সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত আয়ানের জ্ঞান না ফেরায় তার বাবা জোর করে অপারেশন রুমে ঢুকে দেখেন আয়ানকে সিপিআর (কৃত্তিম শ্বাস দেওয়ার প্রক্রিয়া) দেওয়া হচ্ছে। আর বুকের দুই পাশে দুইটা ছিদ্র করা এবং বুকের ভেতরে পাইপ ঢুকানো। এরপর আয়ানের অবস্থা আরও গুরুতর হয়। তাৎক্ষণিক ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের গাড়িতে করেই গুলশান-২ এ ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে নেওয়া হয়। ৮ দিন লাইফ সাপোর্টে থাকার পর রোববার (৭ জানুয়ারি) রাত ১১ টা ৫০ মিনিটে রাজধানীর গুলশান-২ এ ইউনাইটেড হাসপাতালে মারা যায় শিশু আয়ান। এরপর রাজধানীর শেরে বাংলা নগরে সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে ময়নাতদন্ত শেষে দাফন করা হয় পাঁচ বছরের আয়নকে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.