এক লাখ ৮১ হাজার ভোট পেয়ে নির্বাচিত ওবায়দুল কাদের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৫ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি মোট ভোট পেয়েছেন ১,৮১,১৪৭টি। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির খাজা তানভীর আহমেদ পেয়েছেন (লাঙ্গল) প্রতীক নিয়ে ৯,৭১৯ ভোট।

রোববার (৭ জানুয়ারি) বেসরকারিভারে স্থানীয়ভাবে প্রাপ্ত এ ফলাফল ঘোষণা করা হয়েছে। নোয়াখালী-৫ আসনে মোট ১৩২টি কেন্দ্র রয়েছে।

জানা গেছে, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মোহাম্মদ শামছুদ্দোহা (চেয়ার) প্রতীক নিয়ে পেয়েছেন শূন্য ভোট, খাজা তানভীর আহমেদ (লাঙ্গল) প্রতীক নিয়ে ৯ হাজার ৭১৯ ভোট। জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের মোহাম্মদ মকছুদের রহমান (মশাল) নিয়ে শূন্য ভোট পেয়েছেন এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের (মুক্তিজোট) শাকিল মাহমুদ চৌধুরী (ছড়ি) নিয়ে শূন্য ভোট পেয়েছেন।

নোয়াখালী-৫ আসন নং: ২৭২ (কোম্পানীগঞ্জ এবং কবিরহাট উপজেলা) এ আসনে মোট ভোটার ৪০৪,৯৭৭। এর মধ্যে পুরুষ ভোটার ২০৯,৬৯৩, নারী ভোটার ১৯৫,২৮৪।

এদিকে দিনভর নানান অনিয়ম ও সহিংসতার অভিযোগে সারা দেশের মোট ৯টি আসনের ২১টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে এসব ঘটনায় এখন পর্যন্ত ২০ জনের বেশি ব্যক্তিকে সাজা দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

নির্বাচন কমিশনে নিবন্ধিত ৪৪টি রাজনৈতিক দলের মধ্যে ২৮টি দল এবারের সংসদ নির্বাচনে অংশ নিয়েছে। তবে দেশের বড় রাজনৈতিক দল হওয়া সত্ত্বেও এ নির্বাচন বয়কট করেছে বিএনপি। দলটি নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ একাধিক দাবিতে নির্বাচনে অংশ নেয়নি।

সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। ভোটগ্রহণ শেষে সারা দেশে শুরু হয় গণনার কাজ। ইতোমধ্যে অনেক আসনের ফল আসা শুরু হয়েছে।

অর্থসূচক/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.